ছাগলনাইয়া উপজেলার উত্তর মন্দিয়া গ্রামে দুইশত বছরের পুরনো বাড়ির চলাচলের রাস্তা বন্ধ করে দেয়ার অভিযোগ উঠেছে। গত ৩০জানুয়ারী উত্তর মন্দিয়া গ্রামের পূর্ব পাড়া আমির উদ্দিন সওদাগর বাড়িতে এ ঘটনা ঘটে।

 এ ব্যাপারে ভুক্তভোগীদের পক্ষে ইকবাল হোসেন সুমন বাদী হয়ে গত বুধবার ফেনী অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে ১৪৭ধারায় একটি মামলা দায়ের করেছেন। মামলা সূত্রে জানাযায়, ছাগলনাইয়া উপজেলার উত্তর মন্দিয়া গ্রামের পূর্ব পাড়ায় আমির উদ্দিন সওদাগর বাড়িতে দুইশত বছরের পুরনো চলাচলের একটি রাস্তা রয়েছে। ৩০জানুয়ারী সকালে পিকাপযোগে মাটি এনে রাস্তার উপর স্তুপ তৈরী করে এবং গাছপালা ফেলে ও কাটা দিয়ে চলাচলের রাস্তাটি বন্ধ করে দেয় একই বাড়ির মৃত নুর আহাম্মদ সওদাগরের স্ত্রী হালিমা খাতুন ও মেয়ে জেসমিন আক্তারসহ তাদের সহযোগীরা।

ফলে ওই বাড়িতে বসবাসকারী ১২টি পরিবারের অর্ধ শতাধিক মানুষকে চরম দুর্ভোগে পরতে হয়েছে।  এ ব্যাপারে জানতে চাইলে জেসমিন আক্তার বলেন, আমরা কারো জায়গা দখল করিনি। চলাচলের রাস্তাটি আমার জায়গায় তাই বন্ধ করে দিয়েছি। শুভপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মোঃ আবদুল্লাহ সেলিম বলেন, বিষয়টি ২০১৯সালে আমি দায়িত্বে থাকা অবস্থায় সমাধান করে দিয়েছিলাম। এখন পুনরায় কি জন্য রাস্তা বন্ধ করেছে তা আমি জানিনা। এদিকে এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।