টালিউডের আলোচিত নায়িকাদের একজন শ্রাবন্তী চট্টোপাধ্যায়। অভিনয় ক্যারিয়ারের তুলনায় তার ব্যক্তিগত জীবনই বেশি সমালোচিত হয়েছেন। তার বিবাহিত জীবনে ভাঙন, নতুন সম্পর্কে জড়ানো হরহামেশাই শোনা যায়। গোপন করার চেষ্টা করলেও ঠিক প্রকাশ্যে চলেই আসে শ্রাবন্তীর ব্যক্তিগত জীবন।

যদিও প্রথম বিয়ের পরপরই তার কোলজুড়ে আসে অভিমন্যু। জীবনে একাধিক সম্পর্কে জড়ালেও ছেলেকে হাতছাড়া করেননি তিনি কখনই। অনুরাগীদের মনে প্রশ্ন ঘুরপাক খাচ্ছে এখন কী করছেন অভিমন্যু। ছেলের নাম অভিমন্যু হলেও শ্রাবন্তী তার ছেলেকে ঝিনুক নামেই ডাকেন। মা-ছেলের ছোট সংসার। গত দুই বছর আগে যখন অভিমন্যু প্রেমের সম্পর্কে মুখ খোলেন তখন এ সম্পর্ক তিন বছর চলছিল। মডেল দামিনীর সঙ্গে প্রেমের সম্পর্কে জড়ালেও তা কিছুদিনের মধ্যে ভেঙে যায়।

এখন আপাতত নিজের পড়াশোনা ও কাজ নিয়েই ব্যস্ত অভিমন্যু। এদিকে টালিউডের অন্যান্য স্টারকিডদের মতো সেভাবে লাইমলাইটে আসতে পছন্দ করেন না অভিমন্যু। এমনকি মায়ের কোনো ফিল্মি ইভেন্টেও তাকে সেভাবে দেখা যায়নি। ঝিনুককে কদিন আগেই দেখা গিয়েছিল শ্রীজাত ‘মানবজমিন’ ছবির সেটে। তবে কি ছেলেও মায়ের মতো অভিনয়ের জগতে প্রবেশ করবে? শ্রাবন্তী এ প্রসঙ্গে বলেছিলেন, ‘ঝিনুক ইন্ডাস্ট্রিতেই কাজ করবে। তবে ক্যামেরার সামনে নয়।

ক্যামেরার পেছনে। কদিন তো অ্যাসিস্টও করল শ্রীজাতকে মানবজমিনে। তবে এখন পড়াশোনার খুব চাপ, আগে ওটা সামলাক। তারপর ইন্ডাস্ট্রিতে কাজ করবে। উল্লেখ্য, শ্রাবন্তীর সঙ্গে তার ছেলের সম্পর্ক বেশ বন্ধুত্বপূর্ণ। ছেলের সঙ্গে বরাবরই সহজভাবেই মেশেন এই অভিনেত্রী। তাই কোনো কিছুতেই জোর করেন না তিনি। শ্রাবন্তী ও তার প্রথম স্বামী পরিচালক রাজীব বিশ্বাসের একমাত্র সন্তান ঝিনুক।