গত কদিন আগেই রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। আগামী ২৭ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে এ সিটিতে। তফসিল অনুযায়ী প্রার্থীদের মনোনয়ন দাখিলের শেষ দিন ২৯ নভেম্বর।

মনোনয়ন বাছাই ১ ডিসেম্বর, মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ৮ ডিসেম্বর এবং প্রতীক বরাদ্দ করা হবে ৯ ডিসেম্বর। এদিকে তফসিল ঘোষণার পর, রংপুর সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডে বইছে উৎসবের আমেজ। সম্ভাব্য কাউন্সিলর প্রার্থীরা বেড়িয়ে পড়েছেন ভোটের মাঠে। চায়ের দোকানগুলোতে বসে এলাকাবাসীর চলছে নানান হিসেব নিকেশ। নানা প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের মন জয় করার চেষ্টা করছেন প্রার্থীরা। জানান দিচ্ছেন নিজেদের অবস্থান। সকাল থেকে রাত অবধি গণসংযোগে সময় দিচ্ছেন প্রার্থীরা। রংপুর সিটি কর্পোরেশনের ১৬ নং ওয়ার্ড। এ ওয়ার্ডে এবার নির্বাচনে প্রার্থীতা প্রকাশ করেছেন অনেকেই।

সংবাদ সংগ্রহ করতে ভোটের মাঠে দেখা হয়, কাউন্সিলর পদপ্রার্থী হারুন অর রশীদের সাথে। তিনিও ব্যস্ত সময় পার করছেন ভোটের মাঠে। চেষ্টা করছেন জনগণের পাশাপাশি থাকার। এ ওয়ার্ডের সাধারণ মানুষেরা বলছেন, প্রতিশ্রুতি অনুযায়ী যে উন্নয়ন করবে তাকেই নির্বাচিত করে কাউন্সিলরের আসনে বসাবেন তারা। হারুন অর রশীদের সাথে কথা হলে তিনি জানান, সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচনে তিনি প্রার্থী হয়েছিলেন। নানা কারণে দ্বিতীয়বার নির্বাচনের মাঠ থেকে সরে দাঁড়ান তিনি। তবে এবার চূড়ান্তভাবে সিদ্ধান্ত নিয়ে নেমেছেন ভোটের মাঠে। জনগণের স্বার্থে কাজ করার অঙ্গীকার তার। জয়ের বিষয়েও তিনি আশাবাদী। তিনি বলেন, আমি জনগণের পাশে ছিলাম, আছি ও আগামীতেও থাকবো।