এ সময় নতুন সদস্যদের হাতে দলিয় সদস্য ফরম তুলে দেন উপস্থিত অতিথিবৃন্দ। উক্ত সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মী সমাবেশটি সঞ্চালনা করেন পৌরসভার ৯নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম।

নীলফামারী জলঢাকায় আওয়ামিলীগের সদস্য সংগ্রহ উপলক্ষে নবায়ন ও কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ আওয়ামিলীগ ৯নং ওয়ার্ড পৌর শাখার আয়োজনে ১২ই আগষ্ট শনিবার সন্ধ্যায় পৌর শহরের ৯নং ওয়ার্ড মধ্য কাজীরহাট পন্ডিতপাড়া দোকানের পাড়ে এ সদস্য সংগ্রহ ও কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়। উক্ত কর্মী সমাবেশে ৯নং ওয়ার্ড আওয়ামিলীগ সভাপতি কামরুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক গোলাম মোস্তফা এমপি। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও সাবেক খুটামারা ইউপি চেয়ারম্যান আবু সাঈদ শামীম, পৌর মেয়র ইলিয়াস হোসেন বাবলু , উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি এ.কে. আজাদ। কর্মী সমাবেশে প্রধান বক্তা হিসাবে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন পৌর আওয়ামিলীগ সাধারণ সম্পাদক ও উপজেলা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল মজিদ। 

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোকলেছুর রহমান সঞ্জু, সহ-সাধারন সম্পাদক সারোয়ার হোসেন সাদের, সাংগঠনিক সম্পাদক সফিকুল ইসলাম পলাশ, দপ্তর সম্পাদক গোলাম কিবরিয়া বাবলা, পৌর আওয়ামিলীগ সভাপতি মতিয়ার রহমান, সাংগঠনিক সম্পাদক এনামুল হক, ছাত্রলীগ উপজেলা শাখার সাবেক সভাপতি আলমগীর হোসেন, পৌরসভার ৯নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মান্নান, সমাজ সেবক ইঞ্জিনিয়ার ফজলুল হক প্রমুখ। প্রধান অতিথি'র বক্তব্যে উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও সাবেক সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা বলেন, সফল রাষ্ট্রনায়ক ও বাংলাদেশ আওয়ামিলীগের সভাপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মানশ কন্যা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নির্দেশে দেশ ব্যাপী সদস্য সংগ্রহ, নবায়ন ও কর্মী সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। তার ফলশ্রুতিতে আজকে পৌর শহরের ৯নং ওয়ার্ড মধ্য কাজীরহাট পন্ডিতপাড়ায় এই সমাবেশ।

এ সময় ক্ষমতাসীন আওয়ামী সরকারের উন্নয়ন ও সাফল্য তুলে ধরে সাবেক এ সাংসদ বলেন, বিগত যত সরকার এসেছে বাংলার বুকে এর মধ্যে কোন সরকারোই এমন উন্নয়ন ঘটাতে পারেনি। যতটা উন্নয়ন করেছে আওয়ামিলীগ সরকার। বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশে রুপান্তরিত হয়েছে শুধু শেখ হাসিনা সরকারের জন্য। তাই উন্নয়নশীল সরকারের হাতকে আরো শক্তিশালী করার লক্ষে আওয়ামিলীগের ছায়া তলে আসতে হবে। একমাত্র আওয়ামিলীগ সরকারেই পারে দেশকে শান্তি ও সমৃদ্ধির মধ্যে রাখতে। বক্তব্য শেষে সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচী অনুষ্ঠিত হয়। এ সময় নতুন সদস্যদের হাতে দলিয় সদস্য ফরম তুলে দেন উপস্থিত অতিথিবৃন্দ। উক্ত সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মী সমাবেশটি সঞ্চালনা করেন পৌরসভার ৯নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম।