নীলফামারীর জলঢাকায় তিনদিন ব্যাপী কৃষি মেলা ২০২৩ইং এর আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল ওয়াহেদ বাহাদুর।  রংপুর বিভাগ কৃষি ও গ্রামীণ উন্নয়ন প্রকল্পের আওতায় এবং উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সার্বিক আয়োজনে বুধবার (২৬ জুলাই) সকালে উপজেলা পরিষদ চত্বরে এ কৃষি মেলার ফিতা কেটে শুভ সুচনা করেন মেলার   উদ্বোধক ও প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বাহাদুর। এ উপলক্ষে উপজেলা পরিষদ চত্বরে নির্বাহী অফিসার ময়নুল ইসলামের সভাপতিত্বে এবং উপজেলা কৃষি অফিসার সুমন আহমেদ এর সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সিনিয়র মনিটরিং অফিসার আবু ফাত্তাহ্ মোঃ রওশন কবীর, ,উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও সাবেক সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা এমপি। এ সময় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান মনোয়ারা বেগম,জাতীয় সাংবাদিক সংস্থা জলঢাকা উপজেলা শাখার সভাপতি রবিউল ইসলাম রাজ ও সাধারণ সম্পাদক রিয়াদ ইসলাম সহ উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, সাংবাদিক, শিক্ষক, ছাত্র ছাত্রী এবং প্রান্তিক পর্যায়ের কিষাণ কিষাণীরা উপস্থিত ছিলেন  ।

উদ্ববোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল ওয়াহেদ বাহাদুর বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন দেশের এক ইঞ্চি পরিমান জমি যেন পরিত্যক্ত হিসাবে পরে না থাকে। চাষাবাদে অনুপযোগী এমন জমিকেও কাজে লাগাতে দেশের কৃষকের প্রতি আহবান জানিয়েছেন তিনি। তাছাড়া সরকার প্রান্তিক পর্যায়ের কৃষকদের ভর্তূকি দিয়ে সনাতনপ্রথা ও আধুনিকায়নের সংমিশ্রণে পরিকল্পিত উপায়ে চাষাবাদ করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে। স্বল্প পরিমান জমিতে কিভাবে অধিক ফসল উৎপাদন করা যায় সে বিষয়ে কাজ করছে কৃষি বিভাগ মন্তব্য করে উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল ওয়াহেদ  বাহাদুর বলেন, সরকারের এ উন্নয়নের ধারা অব্যহত রাখতে হলে প্রান্তিক পর্যায়ের চাষীদের আরো ভুমিকা রাখতে হবে। আলোচনা সভা শেষে উপস্থিত অতিথিবৃন্দরা কৃষি মেলার ১৬ টি স্টল পরিদর্শন করেন।