আজ ০৭-১১-২০২২ ইং তারিখ হতে শুরু হয়ে চলবে ১ মাস ব্যাপী রুহিয়া আজাদ মেলা এবং আটোয়ারী আলোয়াখোয়া রাস মেলা। ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়া থানার অন্তর্গত ০৭-১১-২০২২ ইং তারিখ থেকে শুরু হয়ে ০৬-১২-২০২২ ইং তারিখ পর্যন্ত চলবে এক মাস ব্যাপী রুহিয়া আজাদ মেলা এবং আটোয়ারী আলোয়াখোয়া রাস মেলা।

গত দুই বছরে করোনা মহামারীর কারণে ঐতিহ্যবাহী রুহিয়া আজাদ মেলা এবং আটোয়ারী আলোয়াখোয়া রাসমেলা মেলা অনুষ্ঠিত না হওয়ার কারণে এই বছর জাঁক-জমকভাবে অনুষ্ঠিত হতে যাচ্ছে। মেলায় থাকছে গরু, মহিষ, হাতি, ঘোড়া এবং অন্যান্য প্রাণী। আনন্দ বিনোদনের জন্য থাকছে- সার্কাস, মোটরসাইকেল খেলা, নাগরদোলা,  যাত্রা গান, পুতুল নাচ এবং পালা গান সহ আরো অনেক কিছু। সাথে থাকছে- লটারি ও হাউজি খেলা। ছোট-বড় অনেক হরেক রকমের দোকান, আসবাবপত্র এবং নিরাপত্তার জন্য থাকছে- মাইক্রোবাস, সাইকেল ও মোটর সাইকেল রাখার নির্দিষ্ট সুব্যবস্থা। 

স্থানীয়দের মতে অন্যান্য বছরের তুলনায় এই বছর সুষ্ঠুভাবে মেলা উদযাপন হবে এবং গত দুই বছরে মেলা অনুষ্ঠিত না হওয়ার কারণে এই বছরে অনেক মানুষের সমাগম হবে। পুলিশ কর্মকর্তা জানান  কেউ যদি কোন ধরনের উশৃংখল করার চেষ্টা করে অথবা খারাপ কাজের সাথে লিপ্ত থাকে তাহলে সাথে সাথে তাকে আইনের আওতায় নেয়া হবে এবং কঠোর থেকে কঠোরতম শাস্তির ব্যবস্থা করা হবে।