প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ১৫ই আগষ্ট শোকের মাস,যার জন্ম না হলে হয়তো বাংলাদেশ হতো না, আমরা বাংলা ভাষায় কথা বলতে পারতাম না।

গ্ৰামীন ব্যাংকের সোনারগাঁ উপজেলার সাদীপুর শাঁখায় বিভিন্ন ফলজ ও ঔষধি গাছের চারা বিতরণ করা হয়। গত ১৫ই আগষ্ট ও জাতীয় শোক দিবস উপলক্ষে,গ্ৰামীন ব্যাংকের উদ্যোগে বিভিন্ন গাছের চারা বিতরণ করা হয়।  এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ যোনের যোনাল ম্যানেজার মোঃ আব্দুস সবুর খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,গ্ৰামীন ব্যাংকের সোনারগাঁ এরিয়া ম্যানেজার, মোঃ আঃ মান্নান মীর, সাদীপুর শাঁখার,শাঁখা ব্যাবস্থাপক, মোঃ খাসরুল আলম,ও সাদীপুর শাঁখার সেকেন্ড ম্যানেজার আলমগীর, পঞ্চমী ঘাট ইস্কুলের প্রধান শিক্ষক মোঃ জাহাঙ্গীর আলম  সহ সাদীপুর শাঁখার সকল কর্মচারী ও সাধারণ সদস্যরা।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ১৫ই আগষ্ট শোকের মাস,যার জন্ম না হলে হয়তো বাংলাদেশ হতো না, আমরা বাংলা ভাষায় কথা বলতে পারতাম না। আমাদের সকলের উচিৎ এই মহান নেতার ও তার পরিবারের সকলের জন্য দোয়া করা। বক্তব্যে তিনি গ্ৰামীন ব্যাংকের বিভিন্ন অগ্ৰগতির কথা উল্লেখ করেন। সমাজের গ্ৰামীন ব্যাংকের বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ডের কথা উল্লেখ করেন। পরিশেষে তিনি ব্যাংকের সকল সদস্যদের মাঝে বিভিন্ন ফলজ ও ঔষধি গাছ বিতরণ করেন, এবং পঞ্চমী ঘাট ইস্কুলের ও মাদ্রাসার শিক্ষার্থীদের নিয়ে ইস্কুলে ও মাদ্রাসায় গাছের চারা রোপণ করেন।