সাভারের আশুলিয়ায় ঝুট ব্যবসা দখল করতে গিয়ে আওয়ামী লীগ নেতাকর্মীদের ছোড়া গুলির শব্দে ও ধাওয়ায় খেয়ে পালিয়েছে বিএনপি নেতাকর্মীরা । এ ঘটনায় প্রায় ১০/১২ রাউন্ড গুলি ছোড়ার ঘটনা ঘটেছে ।

সাভারের আশুলিয়ায় ঝুট ব্যবসা দখল করতে গিয়ে আওয়ামী লীগ নেতাকর্মীদের ছোড়া গুলির শব্দে ও ধাওয়ায় খেয়ে পালিয়েছে বিএনপি নেতাকর্মীরা । এ ঘটনায় প্রায় ১০/১২ রাউন্ড গুলি ছোড়ার ঘটনা ঘটেছে । বুধবার (১৬ অক্টোবর) বিকালে এসব তথ্য নিশ্চিত করেছেন আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) মোস্তফা কামাল। এর আগে সকাল থেকে দুপুর পর্যন্ত আশুলিয়ার জামগড়া এলাকার দি রোজ গার্মেন্টস লিমিটেডের সামনে এ ঘটনা ঘটে। ঘটনাস্থলে গিয়ে একটি কারখানার সিসিটিভি ফুটেজ দেখা যায়, দেশীয় ও বিদেশি পিস্তল নিয়ে ধাওয়া করছেন আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। আতঙ্কিত হয়ে পালায় বিএনপির নেতাকর্মীরা। খবর পেয়ে ওই এলাকায় অবস্থান নেয় যৌথ বাহিনী। এসময় আইনশৃঙ্খলা বাহিনীর গাড়িতে রনি নামে সাবেক ছাত্রদলের এক নেতাকে বসিয়ে রাখতে দেখা যায়। তবে তাকে আটকের বিষয়ে জিজ্ঞাসা করলে এ বিষয়ে কোন উত্তর দেয়নি যৌথ বাহিনীর কেউ।
জানা যায়, দ্য রোজ ড্রেসেস লিমিটেড কারখানায় আশুলিয়া থানা যুবলীগের আহ্বায়ক কবির হোসেন সরকার ঝুট ব্যবসা করতেন। সরকার পতনের পর তার বিরুদ্ধে প্রায় দুই ডজন হত্যা মামলা হলে তিনি গা ঢাকা দেন। পরে বিএনপি নেতাকর্মীরা ওই কারখানা দখল করতে গেলে কবির হোসেনের লোকজন তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। ছাত্রভঙ্গ হয়ে পালিয়ে যায় বিএনপি নেতা কর্মীরা। এর পর থেকে ঘটনাস্থলে থমথমে অবস্থা বিরাজ করছে। এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক দি রোজ ড্রেসেস কারখানার একজন পরিচালক বলেন, কবির হোসেন সরকার নামে এক যুবলীগ নেতা চুক্তির মাধ্যমে আমাদের কারখানার ঝুট নিতেন। গত তিনদিন আগেও তার লোক কারখানা থেকে ঝুট বের করেছে। আজও ঝুট বের করতে আসলে কারখানার সামনে শুনেছি আওয়ামী লীগ ও বিএনপি'র লোকজনের মধ্যে সংঘর্ষ হয়েছে। তবে কারখানার ভেতরে কোন ঘটনা ঘটেনি। আমাদের সঙ্গে নতুন করে ঝুট নিয়ে কারও সঙ্গে কথা হয়নি, চুক্তিও হয়নি।আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) মোস্তফা কামাল বলেন, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। শিল্পাঞ্চলের বিশৃঙ্খলা কারীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।