পরিবার মুক্তিপণের টাকা পাঠাতে বিলম্ব করলে তাদের হত্যা করা হয় বলে ধারণা করা হচ্ছে। ঘটনার পর থেকে পরিবারের সদস্যরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কয়েকটি সংস্থায় যোগাযোগ করে।

কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফে পাত্রী দেখতে এসে নিখোঁজ ৩ বন্ধুর লাশ উদ্ধার করেছে আইনশৃঙ্খলাবাহিনী । গত বুধবার (২৪ মে) দুপুরে তাদের লাশের সন্ধান পেয়ে সেখানে যান র‌্যাব এবং পুলিশের যৌথ টিম। টেকনাফ দমদমিয়া পাহাড়ি এলাকা থেকে তাদের লাশ গুলো উদ্ধার করা হয় বলে জানান আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একটি সূত্র। যাদের লাশ উদ্ধার করা হয়েছে তারা হলেন ঈদগাঁও উপজেলার জালালাবাদ সওদাগর পাড়া এলাকার মোহাম্মদ ইউছুপ, চৌফলদন্ডী ইউনিয়নের রুবেল এবং কক্সবাজার শহরের নুনিয়াছড়া এলাকার ইমরান।

পারিবারিক সূত্রে জানা যায়, অপহৃত ৩ বন্ধু গত ২৮ এপ্রিল টেকনাফে পাত্রী দেখতে  যাত্রা করে। পথিমধ্যে সড়ক থেকে তাদের বহনকারী সিএনজি অটোরিকশা  থামিয়ে একদল অপহরণকারী পাহাড়ের গহীন জঙ্গলে নিয়ে যায়। পরে তাদের ছেড়ে দিতে ৩০ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে নির্যাতনের ভিডিও পাঠায় বার্তা পাঠায় পরিবারের কাছে। পরিবার মুক্তিপণের টাকা পাঠাতে বিলম্ব করলে তাদের হত্যা করা হয় বলে ধারণা করা হচ্ছে। ঘটনার পর থেকে পরিবারের সদস্যরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কয়েকটি সংস্থায় যোগাযোগ  করে।

কিন্তু গহীন জঙ্গল এবং অপহরণকারীরা বার বার স্থান পরিবর্তন করায়  অপহৃতদের  উদ্ধার এবং অপহরণকারী চক্রের  কাউকে আটক করা সম্ভব হয়নি। সর্বশেষ তথ্য প্রযুক্তির সহায়তায় ঘটনায় জড়িত একজনকে আটক করে র‌্যাব। পরে তার স্বীকারোক্তি ও বর্ণনা মতে ঘটনাস্থলে  পৌঁছাতে সক্ষম হয় আইন শৃঙ্খলা বাহিনী। টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আবদুল হালিম জানান, খবর পেয়ে পুলিশ এবং র‌্যাবের যৌথ টিম গভীর পাহাড়ে অভিযান শুরু করে তিন জনের মৃতদেহ উদ্ধার করতে সক্ষম হলে  সুরতহাল প্রতিবেদন তৈরী করে মর্গে পাঠানোর প্রক্রিয়া সম্পন্ন করে।