বান্দরবানের আলীকদম উপজেলা সীমান্তে ডিম পাহাড় এলাকায় সরকারী গাড়ী সড়ক দুর্ঘটনা কবলিত হয়ে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রনালয়ের কর্মকর্তা সহ পরিবারের ৫ জন আহত হয়েছে। রবিবার সকালে উক্ত দুর্ঘটনা ঘটে, গাড়ীটি গভীর খাদে আনুমানিক ২০০ ফুট নিচে পড়ে যায়।

থানচি-আলীকদম উপজেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা,পুলিশ,ফায়ার সার্ভিস ও স্থানীয়রা উদ্ধার করে  আহতদের আলীকদম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে, প্রাথমিক চিকিৎসা শেষে গুরুত্বরো আহত গাড়ি চালক, নুর নবী (৪২) কে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) স্থানান্তর করা হয়। আহতরা হলেনঃ- স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের পরিচালরক (অর্থ) মোঃ নিয়াজুর রহমান(৫২) পরিচালকের সহধর্মীনি জেনেফা রহমান নাসরিন (৪২), ছেলে পার্থিব রহমান (২১), মেয়ে ফাইরুজ নাফিয়া (২০), ও গাড়ি চালক নূুর নবী (৪২)।

আলীকদম ফায়ার সার্ভিস ষ্টেশন মাস্টার আবদুর কাদের ও থানচি ফায়ার ষ্টেশন মাস্টার মোহাম্মদ ইসমাইল   সত্যতা নিশ্চিত করে জানান-  স্থানীয়রা মোবাইর ফোনে আমাদের জানান, আলীকদম-থানচি সড়কের ২১ কিলোমিটার ডিম পাহাড় থেকে গভীর খাদে প্রায় ২০০ ফুট নিচে একটি সরকারী গাড়ি পাজেরো পড়ে গেচ্ছে। খবর পেয়ে ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে আলীকদম স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে আসি।

আলীকদম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, ডা: মাহাতাব উদ্দিন চৌধুরী বলেন, শনিবার থানচি উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের একটি অনুষ্ঠানের অংশগ্রহন শেষ , একই অনুষ্ঠান আলীকদম উপজেলায় প্রধান অতিথি হিসেবে যোগদানের জন্য থানচি থেকে আলীকদমে আসিলেন মোঃ নিয়াজুর রহমান ও তার পরিবার। গাড়ি, নং ঢাকা মেট্রো ঘ - ১৫-১৫৫৭। সকাল সাড়ে ৮ টা রওনা দিয়ে স্বপরিবারে সকাল সাড়ে ৯ টা ডিম পাহাড়ে আলীকদম থানচি উপজেলা সীমান্তে ২১ কিলোমিটার নামক স্থানে পৌছলে গাড়িটি নিয়ন্ত্রন হারিয়ে দুর্ঘটনায় পড়ে ।

স্থানীয়রা মোবাইল ফোনে আমাদের খবর দেন। দুই উপজেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা ঘটনা স্থলে  ছুটে গিয়ে তাদের উদ্ধার করে, আলীকদম স্বাস্থ্য  কমপ্লেক্স প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরে মোঃ নিয়াজুর রহমানসহ তার পরিবারের সদস্যদের কক্সবাজারে উন্নত চিকিৎসার প্রেরণ করা হয়। এদিকে গাড়ি চালক গুরুতরো আহত হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ নিয়ে যাওয়া হয়। আলীকদম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা, ওসি মোহাম্মদ নাছির উদ্দিন সরকার বলেন, স্বাস্থ্য মন্ত্রনায়ের পরিচালকের গাড়ি নিয়ন্ত্রন হারিয়ে ডিম পাহাড় এলাকা  পাহাড় থেকে প্রায় ২০০ ফুট গভীর নিচে পড়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।