সিরাজগঞ্জের তাড়াশে দুদিন ধরে ‘পরকীয়া প্রেমিকের’ বাড়িতে বিয়ের দাবিতে অনশন করছেন ৫ সন্তানের এক জননী। গত রোববার রাত থেকে উপজেলার তালম ইউনিয়নের চাঁদপুর গ্রামে স্থানীয় মোস্তাকের বাড়িতে ওই নারী অনশন শুরু করেন।

স্থানীয়রা জানান, তালম ইউনিয়নের চাঁদপুর দক্ষিণ পাড়ার আনারুল ইসলামের স্ত্রী মাসুদা বেগম (৪০) এর সঙ্গে মো. মোস্তাক আলী (৩০) এর বিগত কয়েক বছর ধরে ‘প্রেম’ চলে আসছিল। গত শনিবার রাতে মোস্তাক মাসুদার বাড়িতে গেলে তাদের ‘মেলামেশা’ দেখে ফেলে প্রেমিকার বড় ছেলে। এ সময় প্রেমিক মোস্তাক দৌড়ে পালিয়ে যায়। পরে প্রেমিকার স্বামী ও সন্তানরা তাকে বাড়ি থেকে বের করে দিলে তিনি মোস্তাকের বাড়িতে এসে বিয়ের দাবিতে অনশন শুরু করেন।

অনশনরত মাসুদা বেগম বলেন, মোস্তাক আমাকে বিয়ের প্রলোভন দিয়ে প্রেমের সম্পর্ক গড়ে শারীরিক সম্পর্ক করেছে। শনিবার রাতে মোস্তাক আমার বাড়িতে গেলে আমার স্বামী ও সন্তানরা দেখে আমাকে বাড়ি থেকে বের করে দিয়েছেন। এখন আমার কোনও উপায় নেই। তাই মোস্তাকের বাড়িতে এসে উঠেছি বিয়ের দাবিতে। সে যদি আমাকে বিয়ে না করে তাহলে আমার আত্মহত্যা করা ছাড়া কোনও উপায় থাকবে না।

তিনি বলেন, মোস্তাক ও তার পরিবারের লোকজন আমাকে নিয়ে নানা টালবাহানা করছে। মোস্তাক আলী জানান, আমি তাকে কখনো বিয়ের কথা বলিনি। কিন্তু সে আমাকে ফাঁসানোর জন্য আমার বাড়িতে এসে বিয়ের দাবি করছে। উপজেলার তালম ইউপি চেয়ারম্যান আব্দুল খালেক জানান, ঘটনার পর গ্রামের লোকজন আমার কাছে এসেছে। বিষয়টি মীমাংসার চেষ্টা করা হচ্ছে।