সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও বাংলা একাডেমীর সহযোগিতায় ও জাতীয় গ্রন্থ কেন্দ্রের পৃষ্ঠপোষকতায় দুইদিনব্যাপী উপজেলা সাহিত্য মেলা ও বইমেলার সমাপনী  অনুষ্ঠিত হয়েছে। গত ২৮ জুলাই শুক্রবার বেলা সাড়ে এগারটায় উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা সাহিত্য মেলার সমাপনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা শিল্পকলা একাডেমীর সভাপতি রহিমা সুলতানা বুশরা। উপজেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক ও কালিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চুর সঞ্চালনায় সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন নলতা কেন্দ্রীয় আহসানিয়া মিশনের প্রকাশনা বিষয়ক কর্মকর্তা ও যশোর সরকারি সিটি কলেজের অধ্যাপক এমডি মনিরুল ইসলাম

 উপজেলা শিল্পকলা একাডেমীর যুগ্ম সম্পাদক ও মৌতলা মাধ্যমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আশেক মেহেদী, উপজেলা শিল্পকলা একাডেমীর সহ-সভাপতি ও মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুব্রত বৈদ্য,  পানিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সরকারি শিক্ষক হুমায়ুন কবির, নলতা কেন্দ্রীয় আহসানিয়া মিশনের সদস্য ও অবসর প্রাপ্ত শিক্ষক মশিউর রহমান, কালিগঞ্জ প্রেসক্লাবের তথ্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক এস এম আহমাদুল্লাহ বাচ্চু, বাংলাদেশ পুস্তক প্রকাশনা কালিগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক আনজারুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস সহকারি মাসুম হোসেন প্রমূখ। বাংলা একাডেমি ও জাতীয় গ্রন্থ কেন্দ্র এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় বাংলাদেশের ৬৪ টি জেলার ৬৪ টি উপজেলায় দুই দিনব্যাপী এলাকার লেখক, কবি, নাট্যকার, গীতিকার, শিল্পী, সাহিত্যিক, প্রবন্ধকার ও বই প্রকাশকদের নিয়ে এলাকার সৃজনশীল লেখকদের সমন্বয়ে সাহিত্য মেলা অনুষ্ঠিত হয়।

সাতক্ষীরা জেলার মধ্যে কালীগঞ্জ উপজেলায় দুইদিন ব্যাপী উপজেলা সাহিত্য  মেলায় প্রথম দিনে উদ্বোধনী অনুষ্ঠান, প্রবন্ধ পাঠ ও আলোচনা, সাহিত্য কর্মশালা, সাহিত্য পাঠ ও আড্ডা, এবং সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উপজেলা সাহিত্য মেলা উপলক্ষে স্থানীয় লেখকদের তালিকা ও পরিস্থিতি সংগ্রহের নির্দেশন অনুযায়ী প্রায় শতাধিক লেখক এর ফরম পূরণ করা হয়।  এছাড়া  বইমেলায় কালিগঞ্জ পুস্তক প্রকাশক সমিতি, নলতা কেন্দ্রীয় আহসান মিশন সহ অন্যান্য লেখকদের প্রকাশনা স্টলে প্রায় ২৫ হাজার টাকা মূল্যের বই বিক্রয়ের হয়েছে বলে জানা। সমাপনী অনুষ্ঠানের স্থানীয় কবি সাহিত্যিক সাংবাদিক ও সাহিত্য প্রেমিকরা উপস্থিত ছিলেন।