জামালপুরে দেওয়ানগঞ্জে বজ্রপাতে বিপুল মিয়া (২৮) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। গতকাল শনিবার উপজেলার বাদে শশারিয়া বাড়ী গুজিমারী গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত বিপুল মিয়া ওই গ্রামের মেজ্জাত মিয়ার ছেলে। স্থানীয়রা জানান, গুড়িগুড়ি বৃষ্টির মধ্যে বিপুল মিয়া জাল নিয়ে বিলে মাছ ধরতে যায়। সেখানে বজ্রপাতে সে জ্ঞান হারিয়ে পড়েন। স্থানীয়রা তাকে উদ্ধার করে দেওয়ানগঞ্জ সদর হাসপাতালে নিলে কর্তব্যরত ডাক্তারগণ তাকে মৃত বলে ঘোঘণা করেন। পৃথক আরেকটি বজ্রপাতের ঘটনায় বিজয় মিয়া (১৭) ও রবিন মিয়া (১২) নামে দুই বালক গুরুতর আহত হয়েছে। আহতের ঘটনাটি ঘটে উপজেলা চুকাইবাড়ী ইউনিয়নের বালুগ্রামে।

বিজয় মিয়া চুকাইবাড়ী ইউনিয়নের বালুগ্রামের রহমত আলীর ছেলে ও রবিন মিয়া একই গ্রামের আনছার আলীর ছেলে। আহত বিজয় মিয়া ও রবিন মিয়া জামালপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। ঘটনার সত্যতা নিশ্চিত করে চুকাইবাড়ী ইউপি চেয়ারম্যান মো. রাশেদুজ্জামান সেলিম খাঁন জানান, বজ্রপাতে জ্ঞান হারালে তিন জনকেই পৃথকভাবে হাসপাতালে নেওয়া হয়। তার মধ্যে বিপুল মিয়ার মৃত্যু হয়। বাকি দুজন গুরুতর আহত অবস্থায় জামালপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।