গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রাথমিক ও মাধ্যমিক৷ শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে ২০২৩ শিক্ষাবর্ষের পাঠ্যপুস্তক বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। তারই ধারাবাহিকতায় আজ ফটিকছড়িতে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণের অনুষ্ঠান এর আয়োজন করে ফটিকছড়ি উপজেলা প্রসাশন।

এতে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব হোসাইন মোহাম্মদ আবু তৈয়ব সাহেব চেয়ারম্যান উপজেলা পরিষদ ফটিকছড়ি।  অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কঠোর পরিশ্রমী ও সততার প্রতীক সুযোগ্য উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ  সাব্বির রহমান সানি ফটিকছড়ি, চট্টগ্রাম। বিশেষ অতিথি মিসেস জেবুন নাহার মুক্তা মহিলা ভাইস চেয়ারম্যান উপজেলা পরিষদ ফটিকছড়ি। সার্বিক সব ধরনের সহযোগিতায় শিক্ষা অফিস ফটিকছড়ি চট্টগ্রাম।
এবার ১ জানুয়ারি সারা দেশে ৪ কোটি ০৯ লাখ ১৫ হাজার ৩৮১ জন শিক্ষার্থীদের ৩৩ কোটি ৯১ লাখ ১২ হাজার ৩০০ কপি পাঠ্যপুস্তক বিনামূল্যে বিতরণ করা হবে। যার মধ্যে প্রাক-প্রাথমিক ও প্রাথমিক স্তরে ২ কোটি ১৯ লাখ ৮৪ হাজার ৮২৩ জন শিক্ষার্থীকে ৯ কোটি ৬৬ লাখ ০৮ হাজার ২৪৫টি বই বিতরণ করা হবে। ২০১০ সাল হতে ২০২৩ সাল পর্যন্ত সর্বমোট ৪৩৪ কোটি ৪৫ লাখ ৮০ হাজার ২১১ কপি পাঠ্যপুস্তক বিনামূল্যে বিতরণ করা হচ্ছে।  জয় বাংলা জয় বঙ্গবন্ধু।