ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শহীদ আবু সাঈদ স্মরণে সাদ্দাম হোসেন হল আয়োজিত ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হয়েছে। আজ ৮ই অক্টোবর (মঙ্গলবার) বিকেল সাড়ে ৪টায় ইবি কেন্দ্রীয় ক্রিকেট মাঠে এ ম্যাচ অনুষ্ঠিত হয়। ফাইনালে মুখোমুখি হয় সাদ্দাম হোসেন হলের দুইটি ব্লক “অরুণোদয়” ও “ধানসিঁড়ি”। ফাইনাল ম্যাচের উদ্বোধন করেন উক্ত হলের প্রভোস্ট অধ্যাপক ড. আবুল কালাম আজাদ। একে একে খেলা উপভোগ করতে উপস্থিত হন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, প্রক্টর, ছাত্র উপদেষ্টা, পরিবহন প্রশাসক, ধর্মতত্ত্ব অনুষদের ডীন সহ অন্যান্য শিক্ষকগণ।

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শহীদ আবু সাঈদ স্মরণে সাদ্দাম হোসেন হল আয়োজিত ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হয়েছে। আজ ৮ই অক্টোবর (মঙ্গলবার) বিকেল সাড়ে ৪টায় ইবি কেন্দ্রীয় ক্রিকেট মাঠে এ ম্যাচ অনুষ্ঠিত হয়। ফাইনালে মুখোমুখি হয় সাদ্দাম হোসেন হলের দুইটি ব্লক “অরুণোদয়” ও “ধানসিঁড়ি”। ফাইনাল ম্যাচের উদ্বোধন করেন উক্ত হলের প্রভোস্ট অধ্যাপক ড. আবুল কালাম আজাদ। একে একে খেলা উপভোগ করতে উপস্থিত হন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, প্রক্টর, ছাত্র উপদেষ্টা, পরিবহন প্রশাসক, ধর্মতত্ত্ব অনুষদের ডীন সহ অন্যান্য শিক্ষকগণ।

খেলার প্রথমার্ধে অরুণোদয় ১ গোলে এগিয়ে থাকলেও দ্বিতীয়ার্ধে ধানসিঁড়ি পর পর দুইটি গোল করে বিজয়ের দিকে এগিয়ে যায়। নির্দিষ্ট সময় শেষে ২-১ গোলে এগিয়ে থাকায় ধানসিঁড়ি ব্লককে বিজয়ী ঘোষণা করা হয়। কিন্তু অতিরিক্ত সময় না দেওয়ায় অসন্তোষ প্রকাশ করে অরুণোদয় ব্লক। এসময় উভয় দলের মধ্যে মনোমালিন্য দেখা দিলে উপস্থিত শিক্ষকদের হস্তক্ষেপে আবারও মাঠে গড়ায় অতিরিক্ত ৫ মিনিটের খেলা। সুযোগ পেয়ে গোল করে ২-২ সমতায় ফেরে অরুণোদয় ব্লক। ফলাফল নির্ধারণে খেলা গড়ায় টাইব্রেকারে। শেষপর্যন্ত টাইব্রেকারে ৪-৩ গোলে বিজয়ী তকমা অক্ষুণ্ণ রাখে ধানসিঁড়ি ব্লক।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ বলেন, “শহীদ আবু সাঈদের সম্মানে এই টুর্নামেন্ট আয়োজন করেছে সাদ্দাম হোসেন হল। অংশগ্রহনকারী দুইটি দলই আমার কাছে বিজয়ী। আবু সাঈদ আমাদের অস্তিত্বের প্রতীক, আমাদের ঐক্যের প্রতীক, আমাদের সাহসিকতার প্রতীক এবং আমাদের এগিয়ে যাওয়ার প্রেরণা। খেলাধুলার মাধ্যমে এই একতাকে আরও সুদৃঢ় করতে হবে।”