দেশ এবং জাতিকে ধ্বংসের কবল থেকে রক্ষা করতে হলে সকলকে ঐক্যবদ্ব হয়ে এই সৈরাচারী সরকারকে পদত্যাগ করাতে হবে ।

 নীলফামারীতে আদালত চত্বরে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তাঁর সহর্ধমিনী ডা. জুবাইদা রহমানের সাজার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছেন বি.এন.পি পন্থি আইনজীবিরা। রবিবার (৬ই আগষ্ট) দুপুরে বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম নীলফামারী জেলা শাখার উদ্দোগে এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করেছেন।


উক্ত সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম নীলফামারী জেলা শাখার সভাপতি ও নীলফামারী জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এ্যাড. আবু মোহাম্মদ সোয়েম । সমাবেশে বক্তব্য রাখেন জেলা জজ আদালতের সাবেক পিপি এ্যাড. এস.এম ওবায়দুর রহমান, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সহসভাপতি এ্যাড. আল মাসুদ চৌধুরী, এ্যাড. রবিউল আলম প্রামাণিক, সাধারণ সম্পাদক এ্যাড. আসাদুজ্জামান খান রিনো, সহ-সাধারণ সম্পাদক এ্যাড. বিপুলার রহমান বিপুল, এ্যাড. নুর আসাদুজ্জামান মিশন, সাংগঠনিক সম্পাদক এ্যাড. গোলাম মোস্তফা সজিব সহ অনেকে।

সমাবেশে বক্তারা বলেন, সরকার আদালতকে ব্যবহার করে একের পর এক ফরমায়েশি সাজা দেয়া হচ্ছে। একটি প্রহসনমূলক মামলায় ১৬ দিনে ৪২ জনের সীর স্যা গ্রহণ করা হয়েছে যা নজিরবিহীন। সরকারের নির্দেশে গভীর রাত পর্যন্ত মোমবাতি জালিয়ে অতি উৎসাহী হয়ে মামলায় সাজানো সীর স্যা গ্রহণ করা হয়েছে। সরকার বিচার বিভাগকে ধ্বংস করে দিচ্ছে। এ ধরনের ফরমায়েশি রায় জনগণ মানে না। বক্তারা আরও বলেন, এভাবে চলতে থাকলে দেশ এবং জাতি ধ্বংসের দিকে পতিত হবে । তাই দেশ এবং জাতিকে ধ্বংসের কবল থেকে রক্ষা করতে হলে সকলকে ঐক্যবদ্ব হয়ে এই সৈরাচারী সরকারকে পদত্যাগ করাতে হবে ।

উল্লেখ্য, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তাঁর সহর্ধমিনী ডা. জুবাইদা রহমানের সাজার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে উপস্থিত আইনজীবিরা বলেন এ প্রহসনমূলক মানি না মানব না এই বলে মামলা প্রত্যাহার করার জোর দাবী জানান। পরবর্তীতে বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম নীলফামারী জেলা শাখার সভাপতি ও নীলফামারী জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এ্যাড. আবু মোহাম্মদ সোয়েম বক্তব্য শেষে সমাবেশের সমাপ্তি ঘোষনা করেন।