নীলফামারীতে বঙ্গমাতা বেগম শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯৩ তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে গতকাল মঙ্গলবার (৮ই আগষ্ট) সকালে নীলফামারী জেলা প্রশাসনের সম্মেলন কক্ষ থেকে ভার্চুয়ালী রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯৩তম জন্মবার্ষিকী উদযাপন ও পদক প্রদান অনুষ্ঠানের সরাসরি সংযুক্ত শেষে ‘সংগ্রাম-স্বাধীনতা প্রেরণায় বঙ্গমাতা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীতে আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠান শেষে ৭০ জন অসহায় নারীকে সেলাই মেশিন ও ৭ জন প্রতিবন্ধীকে হুইল চেয়ার বিতরণ করা হয়।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক জনাব পঙ্কজ ঘোষ । প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য রাবেয়া আলিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার গোলাম সবুর পিপিএম সেবা। আরও উপস্থিত ছিলেন স্থানীয় সরকারের উপ-পরিচালক সাইফুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আমিরুল ইসলাম, জেলা জাতীয় গোয়েন্দা সংস্থা (এন.এস.আই) এর উপ-পরিচালক মোঃ খালিদ হাসান,নীলফামারী সদর উপজেলা চেয়ারম্যান শাহিদ মাহমুদ,নির্বাহী কর্মকর্তা জেসমিন নাহার সহ অনেকে।

উল্লেখ্য, অনুষ্ঠানে উপস্থিত মহিলা বিষয়ক কর্মকর্তা আনিসুর রহমান বলেন, মহিলা বিষয়ক অধিদপ্তরের পক্ষে আশ্রয়ন প্রকল্পের ২০ জন সহ ৭০জন নারীকে সেলাই মেশিন দেওয়া হয় এবং সমাজ সেবা অধিদপ্তরের অধিনে জেলা প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের উদ্যোগে ৭জন প্রতিবন্ধীকে হুইল চেয়ার প্রদান করা হয়।