সরকারি বিডিএসের সার কালোবাজারে বিক্রির অভিযোগে ২০/৮/২২ ইং অদ্য রাত ২০.৪৫ ঘটিকার সময় কবিরহাট থানাধীন ১ নং নরোত্তমপুর ইউনিয়নের সারের ডিলার দেলোয়ার হোসেন মিলন(৪৫), গ্রেফতার করে পুলিশ।

স্থানীয় এলাকাবাসি ও সাব ডিলারদের  সূত্রে জানা যায়, মাওলানা বাজারের বিএডিসির ইউরিয়া সারের সাব ডিলার সাইফুল ট্রেডার্সের ভাউচারের বিপরিতে বিডিএস ইউরিয়া সার পৌছে দেওয়ার  উদ্দেশ্যে মিনি পিকআপ যোগে নেওয়ার পথে, পথিমধ্যে অসাধু কয়েকজন ব্যাক্তি কৃষকদের সার না দেওয়ার অভিযোগ তুলে  মাওলানা বাজারে পূর্ব শত্রুতার জেরধরে স্থানীয় লোকজনকে, সার ডিলার কৃষকে না দিয়ে কালোবাজারে বিক্রি করেছ বলে ক্ষেপিয়ে তোলে। ক্ষুব্ধ স্থানীয় লোকজন ডিলারের অনুপস্থিতে সার ভর্তি গাড়ি আটক রেখে ডিলার মিলন(৪৫) ও পুলিশ কে খবর দেয়।

বিডিএস ডিলার মিলনের(৪৫) সার সাপ্লাই নিয়ে  কোন  দূর্নীতি বা অভিযোগ আছে কি না? জানতে স্থানীয় সাব ডিলারদের সাথে যোগাযোগ করা হলে কবিরহাট উপজেলার  কালামিয়ার পোলের মাইনউদ্দিন(৪০) ডিলার মিলনের সাপ্লাই ও দাম নিয়ে অভিযোগ করলেও অন্যান্য ফলহারির কার্তিক(৪৫) মাওলানা বাজারের সাইফুল(৪০) ও দরপনগরের বাসুদেব(৪০)  সাথে কথা বলে সার কালোবাজারি বা দূর্নীতির কোন সত্যতা পাওয়া যায়নি। উক্ত মামলা সম্বন্ধে জানতে চাইলে তদন্ত কর্মকতা এস আই জসিমউদদীন বলেন, আমি ঘটনাস্থল থেকে মাল জব্দ করার পর, মামলা রুজু হয়।

ঘটনার বিস্তারিত জানতে, সহকারী কৃষি সম্পসারন কর্মকর্তা রফিক উল্লাহ-র সাথে দেখা করে জানতে চাইলে তিনি বলেন। মিলন(৪৫) অত্র অঞ্চলের সকল সাব ডিলার দের সারের সাপ্লাই দিতো, ডিলারের কাছে আগের কেনা পুরাতন কিছু সার থাকলেও,  প্রয়োজনের তুলনায় সার পর্যাপ্ত না থাকলে,  চাহিদা অনুযায়ী সাপ্লাই দেওয়া সম্বব হত না। সেক্ষত্রে দাম ও সাপ্লাই নিয়ে ২/১ জন ডিলারের সাথে মনমালিন্য থেকে এই ঘটনার সৃষ্টি হতে পারে।