মৎস্য কর্মকর্তা মেহেদী হাসান, সহকারী কমিশনার ভূমি আমজাদ হোসেন ও নৌ পুলিশ অভিযান পরিচালনা করে এ সব জেলেকে নৌকা, কারেন্ট জানি ও জাটকা মাছ সহ আটক করা হয় ।

চাঁদপুর সদরে নিষেধাজ্ঞা অমান্য করে জাটকা নিধনের দায়ে ১৭  জেলেকে আটক করেছে নৌ পুলিশ। গতকাল ১৩ মার্চ সোমবার রাত ৮ টা থেকে মঙ্গলবার সকাল ৮ টা পর্যন্ত পদ্মা মেঘনা নদীতে জেলা মৎস্য কর্মকর্তা মেহেদী হাসান, সহকারী কমিশনার ভূমি আমজাদ হোসেন ও নৌ পুলিশ  অভিযান পরিচালনা করে এ সব জেলেকে নৌকা, কারেন্ট জানি ও জাটকা মাছ সহ আটক করা হয় বলে চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন। ওসি মো. কামরুজ্জামান জানান, জাটকা রক্ষায় নিষেধাজ্ঞা বাস্তবায়নের লক্ষ্যে পদ্মা-মেঘনা নদীতে চাঁদপুর সদর উপজেলার রাজরাজেশ্বর, লক্ষ্মীরচর, মিনি কক্সবাজার, হরিনা ফেরিঘাট, সফরমালি, আনন্দবাজারসহ বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে। এ সময় অভিযান চালিয়ে বিভিন্ন স্থান থেকে মোট ১৭ জন জেলেকে আটক করা হয়।

তিনি আরও জানান,আটককৃত জেলেরা হলোঃ আবু বক্কর মৃধা (২২),আবুল কালকম মৃধা (২০),রতন মৃধা (৩১),সুমন মোল্লা (২৩),মিরাজ রাড়ি(১৯),রমিজ খান (৩৫),সুমন (২২),বোরহান খালাসি (২০),হেলাল চৌধুরী (২২),সোহেল মিয়া (১৯),সজিব চৌকিদার (১৯),নাছির (২৬),রিয়াদ (২৪),হুমায়ন (৩০),আল আমিন (১৮),জুম্মান (১৯),মাহফুজ (১৯)। এসময় ৬ লাখ ৭৩ হাজার ৮ শ মিটার কারেন্ট জাল, ৭১ কেজি জাটকা মাছ জব্দ করা হয়। ৫ টি মাছ ধরার নৌকা আটক করা হয়।  আটককৃত  জেলেদের বিরুদ্ধে চাঁদপুর মডেল থানায় নিয়মিত মামলা করা হয়েছে।