সারা দেশের ৬৪ জেলার মধ্যে ৫৫ জেলায় এই সংগঠনের বর্তমান সদস্য সংখ্যা প্রায় ২০ হাজার বা তারও বেশি। যাদের বেশির ভাগ শিক্ষার্থী।

পরিবেশ যখন ময়লা-আবর্জনায় ভরপুর, তখন পরিচ্ছন্নতার বার্তা নিয়ে এগিয়ে এসেছে তিন তরুণ প্রাণ গত (০৯ই অক্টোবর ২০২২) তারিখে বিডি ক্লিন রংপুর জেলার সদস্য  মেহরাব হোসেনের নেতৃত্বে তিন সদস্যের টিম তেতুলিয়া থেকে টেকনাফ পর্যন্ত সাইক্লিং করে যাত্রা শুরু করার মাধ্যমে । তারা বিডি ক্লিনের টি-শার্ট পড়ে এবং পরিচ্ছন্নতার বার্তা বহন করে প্রায় ১০৭১ কিলোমিটার রাস্তা সাইক্লিং করেছেন। যাত্রাপথে তারা পঞ্চগড়, ঠাকুরগাঁও, দিনাজপুর, বগুড়া, সিরাজগঞ্জ, টাঙ্গাইল, গাজীপুর, ঢাকা, নারায়ণগঞ্জ, কুমিল্লা, ফেনী, চট্টগ্রাম, বান্দরবান, কক্সবাজার জেলাসদরে প্রবেশ এর মাধ্যমে পরিচ্ছন্নতার বার্তা ছড়িয়ে দিয়েছে। 

পরিচ্ছন্নতার বার্তা নিয়ে এই পথচলায় যুক্ত ছিলেন  বিডি ক্লিন কুড়িগ্রাম টিমের সদস্য মোঃ আবদুল ওয়াদুদ রোহান এবং বিডি ক্লিন রংপুর ওয়েলকাম টিমের সদস্য  মোছাঃ নূরানী আক্তার ও মেহরাব হোসেন । 'পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে- স্লোগানকে ধারণ করে তেঁতুলিয়া থেকে টেকনাফ পর্যন্ত ১০৭১ কিলোমিটার সাইক্লিং করেছেন তারা। উদ্দেশ্য শুধু 'পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার"। তারা সবাই পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার স্বপ্ন নিয়ে গঠিত সেচ্ছাসেবী সংগঠন বিডি ক্লিনের সদস্য। এই ক্রস কান্ট্রি রাইডের নেতৃত্ব দেওয়া বিডিক্লিন রংপুর,  সদস্য  মোঃ মেহরাব বলেন, সাইক্লিং আমাদের শখ।

তবে এই শখটা আজ মানুষের উপকারে এসেছে। তাই অনেক ভালো লাগা কাজ করছে। কেননা এই রাইডে আমরা পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার যে বার্তা, সেটা অনেকের মাঝে ছড়িয়ে দিতে পেরেছি। আশা করি, এটার মাধ্যমে মানুষ কিছুটা হলেও সচেতন হবে এবং পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়ন  হবে। জানা গেছে, পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার এই স্বপ্নদ্রষ্টা  মোঃ ফরিদ উদ্দিন। ২০১৬ সালে ব্যক্তি-উদ্যোগে শুরু হলেও আজ দেশব্যাপী ছড়িয়ে পড়েছে তার সেচ্ছাসেবী সংগঠন বিভি ক্লিনের যাত্রা। দেশের ৫৫ জেলায় এই সংগঠনের বর্তমান সদস্য সংখ্যা প্রায় ২০ হাজার বা তারও বেশি । যাদের বেশির ভাগই শিক্ষার্থী হলেও রয়েছেন চাকরিজীবী ও ব্যবসায়ী। যারা প্রতি শুক্রবার শহরের নির্দিষ্ট কোনো জায়গায় গিয়ে পরিচ্ছন্নতার কাজ করেন এবং এ ব্যাপারে মানুষকে সচেতন করেন। এই সংগঠনের যত্নবাজ তারুণ্য মনে করে- 'এ শহর আমার এ দেশ আমার, পরিচ্ছন্ন রাখার দায়িত্বও আমার'।