পরিচ্ছন্ন ও জীবাণু মুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্য ২০১৬ সালে ৩ জুন থেকে সারাদেশে কাজ করে যাচ্ছে বিডি ক্লিন নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার লক্ষ্যে (০৩ফেব্রুয়ারী২০২৩) গতকাল শুক্রবার বেলা ৪ ঘটিকায় ঠাকুরগাঁও জেলা স্কুল বড় মাঠে অবস্থিত শহীদ মিনার পরিষ্কার পরিচ্ছন্ন করেন বিডি ক্লিন নামের ঠাকুরগাঁও জেলা শাখার সদস্যবৃন্দ।

  প্রতিনিয়ত এই ঠাকুরগাঁও জেলা টিম মাসে ৩থেকে৪ টি করে পরিচ্ছন্নতার ইভেন্ট করে থাকে। তবে এই পরিচ্ছন্নতার ইভেন্টি করা হয়েছে "মাতৃভাষার বিনিময়ে যাদের বিরূপ আত্মত্যাগ, তাদের প্রতি আমাদের স্নিগ্ধ আমরণ সম্মান।" "এই যুদ্ধ ময়লার বিরুদ্ধে লড়ার,একটি পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার।মাগো তোমার সোনার ছেলেরা ফিরবে ঘরে, পরিচ্ছন্ন-জীবাণুমুক্ত বাংলাদেশ বিনির্মাণ করে।"আমরা বাঙালী জাতি, বীরের জাতি, কখনো অন্যায়, অবিচার বা অবহেলা সহ্য করার নয়।

নবাব সিরাজউদ্দৌলা থেকে শুরু করে বিংশ শতাব্দীর ৫২ এর ভাষা আন্দোলন, ৬৯ এর গণ অভ্যুত্থান, ৭১ এর মহান মুক্তিযুদ্ধের পর এবার একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ 'একটি পরিষ্কার-পরিচ্ছন্ন ও জীবাণুমুক্ত বাংলাদেশ বিনির্মাণের।' যেই চ্যালেঞ্জটি সামনে রেখে যুদ্ধে নেমে পড়েছে বাঙ্গালীর একটি অংশ যার পরিচয় বিডি ক্লিন।এ সময় উপস্থিত ছিলেন অত্র সংগঠনের বিভাগীয় সমন্বয়ক মোঃ মেহেরাব হোসেন, অতিরিক্ত সমন্বয়ক লজিস্টিক মোঃ শাহারিয়ার স্বাধীন, জেলা সমন্বয়ক মোঃ আরিফুজ্জামান সহ সদস্য বৃন্দ।
এ সময় বিভাগীয় সমন্বয়ক মোঃ মেহেরাব হোসেন বক্তব্যে  বলেনঃ- ইনশাল্লাহ কাঁধে কাঁধ রেখে আমরা সকল‌ তারুণ্য  ঠাকুরগাঁও তথা সমগ্র  বাংলাদেশ পরিচ্ছন্ন ঘোষণা দিব, প্রিয় ফরিদ উদ্দিন ভাইয়ের নেতৃত্বে