গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ প্রেস ইন্সটিটিউট জার্নালিজম অ্যালামনাই এসোসিয়েশনের ৩১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়।

গতকাল শুক্রবার (২ জুন) জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত হয় বাংলাদেশ প্রেস ইন্সটিটিউট জার্নালিজম অ্যালামনাই অ্যাসোসিয়েশনের নির্বাচন। এতে সভাপতি নির্বাচিত হন  অ্যাডভোকেট রুহী শামসাদ আরা তার প্রাপ্ত ভোট ১৫৯ এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ড. নাজমুল আহসান কলিমুল্লাহ পান ৫৩ ভোট। আর সাধারণ সম্পাদক পদে প্রার্থী ছিলেন দুইজন, ডাঃ রবীন্দ্রনাথ সরকার রবিন  ও তানিয়া সুলতানা হ্যাপি। ডাক্তার রবীন্দ্রনাথ সরকার ১৫২ ভোট পেয়ে বিজয়ী হন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তানিয়া সুলতানা হ্যাপি পান ৬৩ ভোট। গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ প্রেস ইন্সটিটিউট জার্নালিজম অ্যালামনাই এসোসিয়েশনের ৩১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়।  সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত সংগঠনের সকল সদস্যগণ স্বতঃস্ফূর্তভাবে ভোটদানে উদ্ভূত হন। এতে ১২ টি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করেন ২১ জন প্রার্থী। উল্লেখ্য থাকে যে  ৩১ সদস্য বিশিষ্ট কমিটির ১২ টি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা হয়। বাকি ১৯ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

নির্বাচিতরা হলেন : সভাপতি অ্যাডভোকেট রুহী শামসাদ  আরা প্রাপ্ত ভোট ১৫৯, সহ-সভাপতি তিন জন ১) প্রিন্সিপাল এম এ মোনায়েম প্রাপ্ত ভোট ১৬৯, ২) মোহাম্মদ মাহবুবুর রহমান প্রাপ্ত ভোট ১৬৩, ৩) ডঃ মোঃ আবু বকর সিদ্দীক প্রাপ্ত ভোট ১৪৮, সাধারণ সম্পাদক নির্বাচিত হন ডাক্তার রবীন্দ্রনাথ সরকার রবিন প্রাপ্ত ভোট ১৫২, যুগ্মসাধারণ সম্পাদক দুই জন ১) কামাল মোশারেফ প্রাপ্ত ভোট ১১৭, ২) দানিয়েল মোহাম্মদ আওরঙ্গজেব প্রাপ্ত ভোট ১১৪,  অর্থ বিষয়ক সম্পাদক তসলিমা খাতুন প্রাপ্ত ভোট ১৫৭,  সাংগঠনিক সম্পাদক বশিরুল ইসলাম প্রাপ্ত ভোট ১৭৭, সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক নাসরিন আক্তার প্রাপ্ত ভোট ১৬৯, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ রবিউল ইসলাম রবি প্রাপ্ত ভোট ১৬৩, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মোহাম্মদ জাবেদ আহমেদ প্রাপ্ত ভোট ১৪৬। বিনাপ্রতিদ্বন্দিতায় নির্বাচিতরা হলেন : এস এম জাহাঙ্গীর আলম (ক্রিয়া সম্পাদক), মোহাম্মদ সাদিকুল ইসলাম (তথ্য গবেষণা সম্পাদক), মোঃ তারিকুজ্জামান খান (সমাজ কল্যাণ সম্পাদক), মোহাম্মদ রফিকুল ইসলাম সুমন (দপ্তর সম্পাদক), রাজিবুল হাসান (আন্তর্জাতিক সম্পাদক), এবিএম ইব্রাহিম খলিল (আইন ও কল্যাণ বিষয়ক সম্পাদক)। 

কার্যনির্বাহী সদস্যরা হলেন : এ আর এম মামুন,  আদম মালেক, আলম শামস, ডাঃ মোঃ মারুফ নেওয়াজ,  মোঃ সাইদুল ইসলাম, মোঃ সারোয়ার হোসেন, মোঃ তানভীর হোসেন, মোঃ জামশেদ আকবর, মোঃ মোস্তাফিজুর রহমান, মীর মোঃ কবির হোসেন, মোহাম্মদ আনিসুজ্জামান,  সাইদুল ইসলাম ও এস এম আলাউদ্দিন আল আজাদ আলিফ। নির্বাচনে নিরাপত্তার দায়িত্বে ছিল বাংলাদেশ রোভার স্কাউটের একদল চৌকস কর্মী। সম্পূর্ণ ভোট প্রক্রিয়া ভোট কেন্দ্রের বাহিরে বড় পর্দায় লাইভ প্রদর্শিত হয়। জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক বিশিষ্ট সাংবাদিক ব্যাক্তিত্ব শ্যামল দত্ত কয়েকবার এসে নির্বাচনের খোঁজ খবর নেন। নির্বাচনী প্রার্থী  সহ সকল ভোটারগণ সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেয়ার জন্য নির্বাচন কমিশনের প্রশংসা করেন।