বন্য শুকরের মৃতদেহ উদ্ধার করে মাটিচাপা দিয়েছে এ্যানিম্যালস লাভার্স অফ পটুয়াখালী সংগঠনের সদস্যরা এর আগে গোপন তথ্যের ভিত্তিতে দুপুরে কলাপাড়ার খিষ্টানপাড়া বিল থেকে জবাই করে পোড়ানো অবস্থায় শুকরটি উদ্ধার করে সংগঠনটির সদস্যরা।

সোমবার পটুয়াখালীর কলাপাড়া উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের হাজীপুর বাজারের পাশে খিষ্টানপাড়া থেকে আনুমানিক চার মন ওজনের পোড়ানো অবস্থায় আস্ত একটি বন্য শুকরের মৃতদেহ উদ্ধার করে মাটিচাপা দিয়েছে এ্যানিম্যালস লাভার্স অফ পটুয়াখালী সংগঠনের সদস্যরা এর আগে গোপন তথ্যের ভিত্তিতে দুপুরে কলাপাড়ার খিষ্টানপাড়া বিল থেকে জবাই করে পোড়ানো অবস্থায় শুকরটি উদ্ধার করে সংগঠনটির সদস্যরা। এ সময় অপরাধিরা এ্যানিম্যালস লাভার্স অফ পটুয়াখালী সংগঠনের সদস্য ও বন বিভাগের সদস্যদের উপস্থিতি টের পেয়ে শুকরটির মৃতদেহটি পোড়ানো অবস্থায় ফেলে রেখে পালিয়ে যায় । 

এরপর বিকাল পাচঁটর পর কলাপাড়া উপজেলা বন কর্মকর্তার কার্যালয়ের পাশে বন বিভাগের কর্মকর্তা ও সর্বসাধারণের উপস্থিতিতে শুকরটিকে মাটিচাপা দেয়া হয়। এসময় উপস্থিত ছিলেন এ্যানিম্যালস লাভার্স অফ পটুয়াখালী প্রাণী কল্যাণ সংগঠনের কলাপাড়া উপজেলা টিম লিডার রাকায়েত আহসান, সংগঠনের সক্রিয় সদস্য বায়জিদ মুন্সি, মাসুদ, বন বিভাগের স্টাফ কামরুল হোসেন এবং তৌহিদ। স্থানীয় সূত্রে জানা যায়, খিষ্টানপাড়ার একটি অসাধুচক্র প্রায় সময়ই বন্য শুকর শিকার করে সেগুলোর মাংস বিক্রির উদ্দেশ্যে দেশের বিভিন্ন অঞ্চলে পাঠিয়ে থাকে ।

এ্যানিম্যালস লাভার্স অফ পটুয়াখালীর কলাপাড়া উপজেলা শাখার টিম লিডার রাকায়েত আহসান জানান, তারা বন্যপ্রানী সংরক্ষনে স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করে যাচ্ছে। এর আগেও তারা বেশ কিছু বণ্য শুকর, বানর, পাখি, সাপ, বন বিড়াল সহ বিভিন্ন প্রজাতির বন্য প্রানী উদ্ধার করে অবমুক্ত করে এবং কোন প্রাণী অসুস্থ থাকলে সেগুলোকে প্রয়োজনীয় চিকিৎসা সেবা দিয়ে সুস্থ করে পুনরায় প্রকৃতিতে অবমুক্ত করে থাকে। কলাপাড়া উপজেলা বন কর্মকর্তা জনাব মনিরুজ্জামান মনি জানান, বন বিভাগ এ্যানিম্যালস লাভার্স অফ পটুয়াখালীর সদস্যদের এ কাজে প্রয়োজনীয় সকল প্রকার সহযোগিতা করে থাকে। এছাড়াও বন্যপ্রানী সংরক্ষনে বন বিভাগ সর্বদা তৎপর রয়েছে। আজকের উদ্ধার অভিযানে সার্বিক সহযোগিতা করেন বাংলাদেশ বন অধিদপ্তরের বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের পরিদর্শক জনাব অসিম মল্লিক ।