বৃহঃপ্রতিবার ১৮ এপ্রিল দুপুর ১২ টায় কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার ফুলবাড়ী হাট বনিক সমিতির কার্যালয় প্ল্যাস্টিক ও পলিথিনের ব্যবহার রোধ করতে ক্যাম্পেইন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উদয়াঙ্কুর সেবা সংস্থা ও একশনএইড বাংলাদেশ এর সহযোগিতায় ক্যাম্পেইন ও আলোচনা সভার আয়োজন করে এক্টিভিস্তা কুড়িগ্রাম।

বৃহঃপ্রতিবার ১৮ এপ্রিল দুপুর ১২ টায় কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার ফুলবাড়ী হাট বনিক সমিতির কার্যালয় প্ল্যাস্টিক ও পলিথিনের ব্যবহার রোধ করতে ক্যাম্পেইন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

উদয়াঙ্কুর সেবা সংস্থা ও একশনএইড বাংলাদেশ এর সহযোগিতায় ক্যাম্পেইন ও আলোচনা সভার আয়োজন করে এক্টিভিস্তা কুড়িগ্রাম।


আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, আসিফ শাহরিয়ার, সাব ইন্সপেক্টর, পরিবেশ অধিদপ্তর, কুড়িগ্রাম।


এছাড়াও বক্তব্য রাখেন, উপজেলা সহকারী যুব উন্নয়ন অফিসার আব্দুর রহমান, প্যানের চেয়ারম্যান, ফুলবাড়ী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান  আজগার আলী, সিনিয়র সাংবাদিক আঃ আজিজ মজনু, ফুলবাড়ী বনিক সমিতির সমন্বয়কারী আব্দুস সাত্তার, ইন্সপিরেটর সুইট খান, প্রকল্প সমন্বয়কারী রবিউল ইসলামসহ অন্যান্য সদস্যবৃন্দ এবং এক্টিভিস্তা কুড়িগ্রাম এর সদস্যবৃন্দ। আলোচনা সভায় এক্টিভিস্তা কুড়িগ্রাম এর যুব সদস্যরা  নিম্নোক্ত দাবিগুলো তুলে ধরেন।


১। পলিথিন ও প্ল্যাস্টিক এর ব্যবহার কমানো, রিসাইকেল করা এবং বিকল্প হিসেবে পরিবেশ বান্ধব পণ্যের ব্যবহার বৃদ্ধিতে উদ্যোগ গ্রহণ করা।

২। ফুলবাড়ী শহরে পরিচ্ছন্ন পরিবেশ নিশ্চিত করার লক্ষ্যে পরিচ্ছন্নতা কর্মি নিয়োগ করা।

৩। বর্জ্য ব্যবস্থাপনার জন্য নির্দিষ্ট স্থান নির্বাচন ও প্রযুক্তি ব্যবহার করা এর মাধ্যমে বর্জ্য থেকে কম্পোষ্ট সার উৎপাদন করা।

৪। বায়ু দূষণরোধ করতে ফুলবাড়ী বাজারে পাবলিক টয়লেট স্থাপন করা।

৫। মাঝে মাঝে মোবাইল কোর্ট পরিচালনা করা।