বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী অর্পণের পর মহান নেতার প্রতি শ্রদ্ধা জানাতে প্রতিনিধিদল কিছুটা সময় নীরবে দাঁড়িয়ে থাকেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটি, বাংলাদেশ-এর ভাইস-চ্যান্সেলর রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা-এর নেতৃত্বে একটি প্রতিনিধিদল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৮ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২৩ উপলক্ষে ঢাকার ধানমন্ডিস্থ ৩২ নম্বর রোডের বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করেন।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী অর্পণের পর মহান নেতার প্রতি শ্রদ্ধা জানাতে প্রতিনিধিদল কিছুটা সময় নীরবে দাঁড়িয়ে থাকেন। এছাড়াও, বিশ্ববিদ্যালয়ে জাতির পিতার জীবনীর উপর প্রামান্যচিত্র ও পুস্ড়ক প্রদর্শনীর পাশাপাশি শিক্ষার্থীদের অংশগ্রহনে চিত্র প্রদর্শনী, কুইজ, রচনা ও কবিতা আবৃত্তি প্রতিযোগীতার আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে চিত্র প্রদর্শনী, কুইজ, রচনা ও কবিতা আবৃত্তি প্রতিযোগীতার বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরন করা হয়। এছাড়াও জাতির পিতাসহ তাঁর পরিবারের সকল শহীদের র“হের মাগফিরাত কামনা ও দেশ, জাতি এবং বিশ্ববিদ্যালয়ের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়।