পতাকা উত্তোলন শেষে পৌরসভার কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আজ ১৫ ই আগস্ট, বাঙালি জাতির জন্য একটি কলঙ্কময় দিন। এই দিনে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করেছিল একটি কুচক্রী মহল । দেশকে নেতৃত্ব শূন্য করতে তারা এমনটি করেছিল। ১৫ আগষ্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে,তাহেরপুর পৌর আওয়ামী লীগের আয়োজনে শোক র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। সকাল ১০ টায় অধ্যক্ষ মেয়র মোঃ আবুল কালাম আজাদ সহ পৌরসভার সকল নেতৃবৃন্দ র‌্যালির অংশ হিসেবে তাহেরপুর বাজার প্রদক্ষিণ করেন এবং র‌্যালি শেষে তাহেরপুর ডিগ্রি কলেজ গেটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে দেশের স্বাধীনতার মহান স্থপতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন এবং বাংলাদেশের জাতীয় পতাকা ও শোক প্রোকাসের প্রতিক কালো পতাকা উত্তোলন করেন। পতাকা উত্তোলন শেষে পৌরসভার কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনায় সভাপতিত্ব করেন আলহাজ্ব আবুবাক্কার মনসুর, সভাপতি তাহেরপুর পৌর আওয়ামী লীগ। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী ৫৫- ( বাগমারা-৪) আসনের আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী অধ্যক্ষ মোঃ আবুল কালাম আজাদ ,সাবেক ছাত্রনেতা, মেয়র তাহেরপুর পৌরসভা, অন্যতম সদস্য রাজশাহী জেলা আওয়ামীলীগ ও সাধারণ সম্পাদক তাহেরপুর পৌর আওয়ামী লীগ। উক্ত আলোচনা সভায় বিভিন্ন বক্তারা তাহেরপুর পৌরসভার বর্তমান মেয়র মোঃ আবুল কালাম আজাদকে ভবিষ্যতে বাগমারা-৪ আসনের এমপি হিসেবে দেখতে চাই বলে মতামত প্রকাশ করেন এবং তিনি একমাত্র বাগমার আসনের মনোনয়নের দাবিদার বলে তারা দাবি উপস্থাপন করেন এবং অধ্যক্ষ আবুল কালাম আজাদ বাগমারার এমপি মনোনীত হলে বাগমারাকে উন্নয়নের রোল মডেল হিসেবে উপস্থাপন করবে বলে বক্তব্য দেন বক্তারা। 

উক্ত আলোচনা সভায় তাহেরপুর পৌরসভার প্রতিষ্ঠাতা আলো খন্দকারের পুত্র মোহাম্মদ উপল খন্দকার তার বক্তব্যে পিতাকে হারানোর শোক প্রকাশ করেন। আলো খন্দকার কে এই এলাকার কিছু বিপথগামী যুবক নির্মাণভাবে হত্যা করে । তিনি জানান তার পিতাকে হারানোর পরে আবুল কালাম আজাদকে তার পরিবারের অভিভাবক হিসেবে পান এবং তিনি সুযোগ্য নেতা এবং বাগমারা আসনের এমপি মনোনীত হওয়ার একমাত্র যোগ্য নেতা হিসেবে তাকে বিজয়ী করতে সকলের কাছে আবুল কালাম আজাদের পক্ষে কাজ করার আহ্বান জানান। অনুষ্ঠানের সভাপতির বক্তব্যে মেয়র আবুল কালাম আজাদ বলেন তিনি বাগমারা এমপি হিসেবে নির্বাচিত হলে বাগমারাকে সকল ক্ষেত্রে উন্নয়নের রোল মডেল হিসেবে গড়ে তুলবে বলে অঙ্গিকার করেন।