সভাশেষে অতিরিক্ত দায়িত্বে থাকা ইউএনও নাজমা বিনতে আমিন কে ফুলেল শুভেচ্ছা,উপহার প্রদান ও ক্রেস্ট দেয়া হয়। আর নবাগত ইউএনওকে বিভিন্ন দপ্তরের নেতৃবৃন্দ,জনপ্রতিনিধিরা ফুল দিয়ে বরণ করে নেন।

রাঙামাটি বরকলে উপজেলা পরিষদের উদ্যোগে দীর্ঘ নয় মাস অতিরিক্ত দায়িত্বে থাকা বরকল উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা বিনতে আমিন কে বিদায় ও সদ্য যোগদান করা নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইকবাল হাসান কে বরণ সংবর্ধনা দেয়া হয়। রোববার(১৩ আগস্ট) সকালে উপজেলা নির্বাহী কার্যালয়ে ফালিটাঙ্গ্যেচুগ কনফারেন্স কক্ষে এ সভা আয়োজন করা হয়। উপজেলা পরিষদের চেয়ারম্যান বিধান চাকমা এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শ্যাম রতন চাকমা ও ভাইস চেয়ারম্যান(সংরক্ষিত) সুচরিতা চাকমা,বরকল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোঃ নাছির উদ্দিন প্রমূখ। বরকল উপজেলা নির্বাহী কার্যালয়ে কর্মরত টিটু ত্রিপুরা এর সঞ্চালনায় বিদায় ও বরণ সংবর্ধনায় বক্তব্য রাখেন ১নং সুবলং ইউপি চেয়ারম্যান তরুণ জ্যোতি চাকমা,৩নং আইমাছড়া ইউপি চেয়ারম্যান সুবিমল চাকমা,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ সুলতান আহমেদ,বরকল প্রেসক্লাবের সভাপতি শান্তিময় চাকমা ও বরকল মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রভাত বিন্দু চাকমা।


বক্তারা বলেন,বরকল উপজেলায় সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডে  পূর্বে বিদায়ী ইউএনও দের অবদান রয়েছে।বিশেষ বরকল উপজেলাতে কর্মরত সাবেক ইউএনও কবির বিন আনোয়ার,মোঃ জুয়েল রানা,সদ্য বিদায়ী রাঙামাটি জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান ও উপজেলা ইউএনও নাজমা বিনতে আমিন এর অবদান অতুলনীয়।তাদের অবদান বরকলবাসী সারাজীবন মনে রাখবে।আর সদ্য যোগদান করা নবাগত ইউএনও মোঃ ইকবাল হাসান এর নিকটও পূর্বে দায়িত্বরত কর্মকর্তাদের ন্যায় বরকলবাসীর বিভিন্ন সুযোগ সুবিধা লাভের ক্ষেত্রে একই প্রত্যাশা করেন।নবাগত ইউএনও আগমনে বরকল উপজেলার বিভিন্ন দপ্তরের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।আর বিদায়ী ইউএনও নাজমা বিনতে আমিন এর ব্যক্তিগত,পারিবারিক ও কর্মজীবনকে স্বার্থক ও মঙ্গল কামনা করা হয়। বিদায়ী ইউএনও নাজমা বিনতে আমিন বলেন,সরকারের নিয়মের মধ্যে থেকে যেটুকু সম্ভব বরকলবাসীর জন্য বিভিন্নভাবে ভূমিকা পালন করেছেন।বরকলে দীর্ঘ নয়মাস কর্মজীবন তাকে অনুপ্রাণিত করছে।শত ব্যস্ততা ও কষ্টের মাঝেও বরকল বৈচিত্র্যময় দৃশ্য তার মনকে রিফ্রেশ করে তোলে।তাই বরকল উপজেলার মানুষকে সারাজীবন মনে রাখবেন।


নবাগত ইউএনও মোঃ ইকবাল হাসান বলেন,পাহাড়,নদী,ঝর্ণা,জল অপরূপ বরকল এই টিম তাকে মুগ্ধ করেছে।বরকল উপজেলাটি পূর্বে যদিও দূর্গম ছিলো তবুও চ্যালেঞ্জ মোকাবেলা করে পূর্বে দায়িত্বে থাকা কর্মকর্তারা বরকলে বিভিন্ন উন্নয়ন কার্যক্রম পরিচালনা করে গেছেন।তবে বর্তমানে সেই দূর্গমতা একটু কমিয়ে আসছে।আর কাজ করতেও একটু সহজতর হবে।এক্ষেত্রে উপজেলার দায়িত্বরত নেতৃবৃন্দের সার্বিক সহযোগিতা প্রয়োজন রয়েছে।আর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে যতটুকু সম্ভব পূর্বে দায়িত্বরত ইউএনওদের মতো নিয়মের মধ্যে থেকে সার্বিক সহযোগী দিয়ে যাবেন।যেহেতু সবাই একই উদ্দেশ্য নিয়ে  ট্রেনের যাত্রীর ন্যায় গন্তব্য পৌঁছে যেতে কাজ করছি। উপজেলা পরিষদ চেয়ারম্যান বিধান চাকমা বলেন,বরকলে বিভিন্ন জায়গা থেকে আসা প্রশাসনিক নেতৃবৃন্দরা হচ্ছেন আমাদের প্রিয় অতিথি।তাই তাদের কর্মজীবনে বরকলে যাতে ভালোভাবে দায়িত্ব পালন  করতে পারেন সেই বিষয়ে তিনি ভাবার চেষ্টা করেন।


যাতে করে বরকল থেকে সুন্দরভাবে বিদায় হয়ে অন্যত্র স্থানে গেলেও বরকলবাসীকে স্মরণে রাখেন।উপজেলার সম্প্রতি সময়ে দীর্ঘ নয় মাস দায়িত্বে থাকা ইউএনওর সহযোগিতার  কথা তিনি  মনে রাখবেন এবং তার কর্মজীবন কে মঙ্গল কামনা করেন।একইসাথে নবাগত ইউএনওর শুভাগমনকে সাধুবাদ ও অভিনন্দন জানান। এ সময় বরকল ইউপিচেয়ারম্যান প্রভাত কুমার চাকমা,ভূষণছড়া ইউপি চেয়ারম্যান মোঃ মামুনুর রশীদ মামুন,উপজেলা আনসার কর্মকর্তা মোঃ মাজাহারুল ইসলাম,উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা প্রিয় রতন চাকমা সহ সরকারি বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। সভাশেষে অতিরিক্ত দায়িত্বে থাকা ইউএনও নাজমা বিনতে আমিন কে ফুলেল শুভেচ্ছা,উপহার প্রদান ও ক্রেস্ট দেয়া হয়। আর নবাগত ইউএনওকে বিভিন্ন দপ্তরের নেতৃবৃন্দ,জনপ্রতিনিধিরা ফুল দিয়ে বরণ করে নেন।