শনিবার (১০ আগস্ট) পটুয়াখালী জেলা বিএনপির আহ্বায়ক আবদুর রশিদ চুন্নু মিয়া ও সদস্য সচিব স্নেহাংশু সরকার কুট্টি সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। প্রেস বিজ্ঞপ্তিটি ওই দিন রাতে সাংবাদিকদের কাছে পাঠানো হয়।বিজ্ঞপ্তিতে বলা হয়,গত ৫ আগষ্ট স্বৈরাচারী হাসিনা সরকারের পতনের পর আপনার বিরুদ্ধে (হুমায়ন কবির) বিভিন্ন স্থানে ভাঙচুর লুটপাট ও হুমকি-ধমকি সুনির্দিষ্ট অভিযোগ পাওয়া গেছে।

পটুয়াখালীর বাউফলে পৌর বিএনপির সভাপতি হুমায়ন কবিরকে শৃঙ্খলা ভঙ্গের দায়ে দল থেকে অব্যাহতি দেয়া হয়েছে। আওয়ামী লীগ সরকারের পতনের পর তার বিরুদ্ধে বিভিন্ন স্থানে ভাঙচুর লুটপাট ও হুমকি-ধামকির সুনিদৃষ্ট অভিযোগের  প্রেক্ষিতে  অব্যাহতি দেওয়া হয়।

শনিবার (১০ আগস্ট) পটুয়াখালী জেলা বিএনপির আহ্বায়ক আবদুর রশিদ চুন্নু মিয়া ও সদস্য সচিব স্নেহাংশু সরকার কুট্টি সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। প্রেস বিজ্ঞপ্তিটি ওই দিন রাতে সাংবাদিকদের কাছে পাঠানো হয়।বিজ্ঞপ্তিতে বলা হয়,গত ৫ আগষ্ট  স্বৈরাচারী হাসিনা সরকারের পতনের পর  আপনার বিরুদ্ধে (হুমায়ন কবির) বিভিন্ন স্থানে ভাঙচুর লুটপাট ও হুমকি-ধমকি সুনির্দিষ্ট অভিযোগ পাওয়া গেছে।

তার  প্রেক্ষিতে আপনাকে গত ৮ আগস্ট ২৪ ঘণ্টার মধ্যে কারণ দর্শনোর নোটিশ দেওয়া হয়েছিল ।তার প্রেক্ষিতে আপনি যে লিখিত জবাব ও মৌখিক বক্তব্য দিয়েছেন তা জেলা বিএনপির কাছে গ্রহণযোগ্য হয়নি। তাই আরোপিত অভিযোগের ভিত্তিতে আপনাকে বাউফল পৌর বিএনপির সভাপতির পদ থেকে অব্যাহতি প্রদান করা হলো এবং সিনিয়র সহ-সভাপতিকে ভারপ্রাপ্ত সভাপতি দায়িত্ব প্রদান করা হলো।

জেলা বিএনপির সদস্য সচিব স্নেহাংশু সরকার কুট্টি এ তথ্য নিশ্চিত করে বলেন, পৌর বিএনপির সভাপতি হুমায়ন কবিরকে  দল থেকে অব্যাহতি দেয়া হয়েছে।এ ব্যাপারে হুমায়ুন কবির বলেন আমি শুনেছি। কিন্তু এ সংক্রান্ত চিঠি এখনো হাতে পাইনি।হুমায়ুন কবিরকে পদ থেকে অব্যাহতি দেওয়ার পরে আজ রবিবার সকাল  ১১ টার সময় বাউফলে পৌরসভা এলাকায় ছাত্র-জনতা ঐক্যবদ্ধ ভাবে মিষ্টি বিতরণ করে এবং জেলা বিএনপির আহবায়ক ও সদস্য সচিব কে ধন্যবাদ জানান তারা।