রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার মালপুর ইউনিয়নের আলোকদিয়া গ্রাম থেকে হাসু মৃধা (৪৫) নামে এক ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বুধবার বেলা ১১টার দিকে ইউনিয়নের আলোকদিয়া গ্রামের নিজ বাড়ি থেকে তার মরদেহ উদ্ধার করে বালিয়াকান্দি থানা পুলিশ।

নিহত হাসু মৃধা বালিয়াকান্দি উপজেলার জামালপুর ইউনিয়নের আলোকদিয়া গ্রামের মো. করিম মৃধার ছেলে। সে জামালপুর বাজারে ফল ব্যবসার সাথে যুক্ত ছিল বলে জানা গেছে।স্থানীয় সূত্রে জানা যায়, গত শনিবার রাত ১০টার দিকে হাসু মৃধা বিশু সরকারের স্ত্রীর কাছে পাওনা দুই লক্ষ টাকা ফেরৎ দিবে বলে বাড়িতে ডেকে নিয়ে যায়। পরে সেখান থেকে তার উপর দেশীয় অস্ত্র নিয়ে অতর্কিত হামলা করে। পরে তাকে  স্থানীয়রা দ্রুত উদ্ধার করে বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। গত মঙ্গলবার বিকালে হাসু মৃধা সুস্থ্য হয়ে হাসপাতাল থেকে বাড়ীতে চলে আসেন।

গত বুধবার ভোরে ফজরের নামাজ পড়ার সময় বড় ভাইকে ডাকাডাকি করেন এবং অসুস্থ্য বোধ করেন। পরে নিজ বাড়ীতে তার মৃত্যু হয়।হামালার ঘটনার পর তিনি থানায় বা স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছে কোন অভিযোগ করেনি বলে জানা গেছে। হাসু মৃধার সাথে আদিবাসি এক নারীর অনৈতিক সম্পর্ক ছিল বলে অভিযোগ উঠেছে।তাঁর মৃত্যুর পর আদিবাসি পাড়ায় একটি ঘরে অগ্নিসংযোগ করা হয়। সেই ঘর ভস্মীভূত হয়।হাসু মৃধার ভাতিজা দাবি করেন, আমার চাচাকে শনিবার রাতে ধার দেওয়া টাকা ফেরত দেওয়ার কথা বলে ডেকে নিয়ে যায় কবিতা সরকার। সেখানে তার উপর হামলা করা হয়।

এরপর তাকে বালিয়াকান্দি হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে চাচা বাড়ীতে চলে আসেন। বুধবার সকালে সে বাড়ীতে মারা যায়।বালিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আসাদুজ্জামান বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে স্ট্রোক করে হাসু মৃধা মারা যেতে পারে। আমরা তার মরদেহ উদ্ধার করে জেলা মর্গে প্রেরণ করেছি। এই ঘটনায় কাউকে আটক করা হয়নি। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।