সিরাজগঞ্জের বেলকুচিতে বিশিষ্ট ব্যবসায়ী সবুজ মিয়ার (৩৪) উপর অতর্কিত হামলা করে ১০ লক্ষ টাকা ছিনতাই করে নিয়ে যায় কথিত পীর মূসা। গত ২৭ জুলাই রোজ বুধবার শেলবরিষা দক্ষিণ পাড়া একতা বাজারে এ ঘটনা ঘটে।

আনুমানিক সকাল ১১ টায় দিকে বিশিষ্ট মুড়ি ব্যবসাসী সবুজ মিয়া বাড়ি থেকে টাকা নিয়ে ব্যাংকে জমা দেওয়ার উদ্দেশ্যে বের হলে রাস্তায় মূসা ও তার লোকজন দেশীয় অস্ত্র নিয়ে অতংকি ভাবে হামলা করে তার কাছে থাকা ১০ লক্ষ টাকা ছিনিয়ে নিয়ে য়ায়। এসময় মূসার সাথে হামলায় অংশ গ্রহণ করেন শেলবরিষা গ্ৰামের মৃত  মোসলেম প্রামানিকের ছেলে মজনু মিয়া, ফজলুর রহমানের ২ ছেলে রকি ও রনি এবং মজনুর ছেলে রুকুল।

আহত সবুজ মিয়া জানান ২৬ জুলাই মঙ্গলবার সন্ধ্যায় শেলবরিষা একতা বাজারে মূসা কিছু যুবকদের সাথে আলাপ কালে আল্লাহ ও কোরআন মিথ্যা বলে ইসলাম বিদ্বেষী কথা বার্তা বলতে থাকে ।এসব কথা শুনতে পেয়ে সবুজ মিয়া প্রতিবাদ করলে সবুজ মিয়া ও মূসার সাথে কথা কাটাকাটি ও দস্তাদস্তি হয় । পরে স্থানীয়রা এসে উভয় কে শান্ত করে বাড়িতে পাঠিয়ে দেয়। পরদিন সকাল বেলা সবুজ মিয়া টাকা নিয়ে ব্যাংকে যাওয়ার পথে এ হামলা চালায়। হামলায় সবুজ মিয়া গুরুতর আহত হন। তার মাথায় হাতুড়ি দিয়ে আঘাত করা হয় ও দেশীয় অস্ত্র দিয়ে এলোপাথাড়ি কোপানো হয়।

আহত সবুজ মিয়াকে বেলকুচি সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ বিষয়ে বেলকুচি থানার ওসি জানান যে এ বিষয়ে একটি বেলকুচি থানায়  একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগ তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্ৰহন করা হবে। এ বিষয়ে ভাঙ্গাবাড়ি ইউনিয়নে ৯ নং ওয়ার্ড মেম্বার নুরনবী জানান ঘটনাটি সত্য এবং এই কথিত পীরের অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসী। স্থানীয়রা জানায় এই কথিত পীর মূসার বড় ভাইয়েরা পুলিশের উচ্চ পদে চাকরি করার কেউ তাদের বিরুদ্ধে প্রতিবাদ বাদ করার সাহস পায় না  ।