নতুন 36টি দেশের ভ্রমণকারীরা 1 জুন থেকে অভিবাসন ছাড়পত্রের জন্য অটোগেট সুবিধা ব্যবহার করতে পারবেন, দাতুক সেরি সাইফুদ্দিন নাসুশন ইসমাইল বলেছেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেছিলেন যে এটি 10টি দেশের ভ্রমণকারীদের একটি সংযোজন হবে যারা ইতিমধ্যে এই সুবিধা উপভোগ করছে।নতুন দেশগুলোর মধ্যে রয়েছে ইউরোপীয় ইউনিয়ন, বাহরাইন, সংযুক্ত আরব আমিরাত, জর্ডান, চীন, কানাডা, হংকং এবং তাইওয়ান।

নতুন 36টি দেশের ভ্রমণকারীরা 1 জুন থেকে অভিবাসন ছাড়পত্রের জন্য অটোগেট সুবিধা ব্যবহার করতে পারবেন, দাতুক সেরি সাইফুদ্দিন নাসুশন ইসমাইল বলেছেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেছিলেন যে এটি 10টি দেশের ভ্রমণকারীদের একটি সংযোজন হবে যারা ইতিমধ্যে এই সুবিধা উপভোগ করছে।নতুন দেশগুলোর মধ্যে রয়েছে ইউরোপীয় ইউনিয়ন, বাহরাইন, সংযুক্ত আরব আমিরাত, জর্ডান, চীন, কানাডা, হংকং এবং তাইওয়ান।

বৃহস্পতিবার (১৬ মে) ন্যাশনাল রেজিস্ট্রেশন ডিপার্টমেন্ট এক্সেলেন্ট সার্ভিস অ্যাওয়ার্ডে যোগদানের পর তিনি বলেন, “আমরা এই দেশগুলোর যাত্রীদের, কম ঝুঁকিপূর্ণ বলে বিবেচিত, একটি মসৃণ অভিবাসন ক্লিয়ারিং প্রক্রিয়া নিশ্চিত করতে অটোগেট ব্যবহার করার অনুমতি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

স্বরাষ্ট্রমন্ত্রী তার বক্তব্যে আরও বলেন, মালয়েশিয়ায় আসা যাত্রীর সংখ্যা বেড়েছে, গত বছরের ১ জানুয়ারি থেকে চলতি বছরের এপ্রিলের মধ্যে দেশে প্রবেশকারী ৪ কোটির দিকে ইঙ্গিত করে।

এই সংখ্যার মধ্যে, 30.5 মিলিয়ন KLIA টার্মিনাল 1 এবং 2 এবং সেইসাথে জোহর বারুতে প্রবেশের পয়েন্ট দিয়ে প্রবেশ করেছে।এই পদক্ষেপটি আমাদের প্রবেশের পয়েন্টগুলিতে কেবল দ্রুত এবং মসৃণ ক্লিয়ারেন্স নিশ্চিত করবে না বরং পর্যটনকে উত্সাহিত করতেও সাহায্য করবে বলে আশা করা হচ্ছে, মন্ত্রী আশ্বস্ত করেছেন যে বিদেশী ভ্রমণকারীদের দ্বারা অটোমেশন ব্যবহার দেশের নিরাপত্তাকে প্রভাবিত করবে না কারণ তথ্য এখনও ক্যাপচার এবং রেকর্ড করা হবে।