সুনামগঞ্জে মিডিয়াকর্মীদের সাথে নবাগত জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী'র পরিচিত ও মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার ১৪ ডিসেম্বর বিকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নবাগত জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিষ্ট্রেট দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীর সভাপতিত্বে পরিচিতিমুলক ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উক্ত পরিচিতি ও মতবিনিময় সভার সূচনায় নবাগত জেলা প্রশাসক নিজের পরিচিতি উপস্থাপন করেন।

ক্রমান্বয়ে সুনামগঞ্জ জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের পরিচিতি এবং ২০২২ সালে স্মরণকালের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্থতা সম্পর্কে পরিত্রাণ এবং দ্রুত কার্যকর পদক্ষেপ নিতে পরামর্শমুলক মতবিনিময় করা হয়। সুনামগঞ্জ  প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শেরগুল আহমেদ শুরুতেই জেলার সবচেয়ে গুরুত্বপূর্ণ হাওড়রক্ষা বাঁধ সম্পর্কে সু-স্পষ্ট মতামত প্রকাশ করেন। তিনি বলেন, বার বার হাওর রক্ষা বাঁধ নির্মাণে বরাদ্দের সিংহভাগ দূর্নীতির মাধ্যমে লুপাট করা হয়। তিনি এসময় বলেন, আমার জানামতে গত বছর ১ শত ২০ কোটি টাকা বরাদ্দ প্রদান করা হয়। প্রতি বছর যেহেতু বাঁধ নির্মাণের জন্য চাহিদা মোতাবেক কোটি টাকার উপরে বরাদ্দের সুপারিশ করা হয়।

বাঁধ হয়তো আংশিক বা সামান্য মেরামতের উপযোগী হয়ে যায়।  সেখানে প্রতি বছর শত কোটি টাকার বরাদ্দ মানেই দূর্নীতির আশ্রয় নেওয়া হচ্ছে বলেই আমি মনে করি। জেলা প্রশাসক অপ্রয়োজনীয় বাঁধ নির্মাণরোধ,টেকসই বাঁধ নির্মাণ ও সঠিক বরাদ্দের বিষয়টি তদারকি করার অনুরোধ জানানো হয়। এসময় আরো বক্তব্য রাখেন, দৈনিক সুনামকন্ঠ পত্রিকার সম্পাদক ও প্রকাশক বিজন সেন রায়, সুনামগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সিনিয়র সহসভাপতি রওনক বখত্,  দৈনিক সুনামগঞ্জ'র খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক পঙ্কজ কান্তি দে, বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর  জেলা প্রতিনিধি আল হেলাল, সিলেট সমাচারের প্রতিনিধি মিজানুর রহমান মিজান,  যুগান্তর পত্রিকার জেলা প্রতিনিধি মাহবুবুর রহমান পীর, সময় টিভির জেলা প্রতিনিধি হিমাদ্রি শেখর ভদ্র, বাংলা ভিশনের জেলা প্রতিনিধি মাসুম হেলাল, 

 দৈনিক সুনামগঞ্জ'র সময় পত্রিকার সম্পাদক ও প্রকাশক সেলিম আহমদ তালুকদার, আরটিভি'র জেলা প্রতিনিধি (পশ্চিম) বিন্দু তালুকদার, দৈনিক মানবকন্ঠের জেলা প্রতিনিধি শাহজাহান চৌধুরী, দৈনিক আমাদের অর্থনীতির জেলা প্রতিনিধি শাহাবুদ্দিন আহমেদ, দৈনিক সুনামকন্ঠ পত্রিকার স্টাফ রিপোর্টার আকরাম উদ্দিন, দৈনিক সোনালী খবর'র জেলা প্রতিনিধি ফরিদ মিয়া, দৈনিক স্বাধীন বাংলা পত্রিকার জেলা প্রতিনিধি মো. বাবুল মিয়া,  আর টিভি (দক্ষিণ) প্রতিনিধি শহিদনুর আহমেদ, ডিবিসি'র জেলা প্রতিনিধি আসাদ মনি প্রমুখ। পরিচিত  এবং মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন, উপপরিচালক স্থানীয় সরকার,সুনামগঞ্জ মোহাম্মদ জাকির হোসেনসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।