কিন্তু বর্তমানে মিরসরাইতে বানিজ্যিক ভাবে মৌসুমি ফলের চাষ করতেছে অনেক উদ্দোক্তা তাতে আমরা সহজে কম দামে নিজেরা খেতে গিয়ে ফল ক্রয় করতে পারি।

১৫/০৬/২০২৩ খ্রিঃ মিরসরাইয়ে অনুষ্ঠিত হয়ে গেলো মৌসুমি ফল উৎসব। হরেক রকমের ফলমূল নিয়ে করেরহাট বাজারে এই উৎসব হয়। দুর দূরান্ত থেকে অনেক লোক দেখতে আসে এ উৎসব। আগত দর্শনার্থীর দল সন্তোষ প্রকাশ করে বলেন একসময় আমরা রাজশাহী,  চাঁপাইনবাবগঞ্জের হাট থেকে ফল নিয়ে এসে ব্যবসায়ী গণ বিক্রি করতো, আমার সেই ফল ছড়াদামে কিনে খেতে হতো। কিন্তু বর্তমানে মিরসরাইতে বানিজ্যিক ভাবে মৌসুমি ফলের চাষ করতেছে অনেক উদ্দোক্তা তাতে আমরা সহজে কম দামে নিজেরা খেতে গিয়ে ফল ক্রয় করতে পারি।

এবং ফল বিক্রেতারা অল্প সময়ে ফ্রেশ ফলমূল ক্রেতাদের কাছে এনে দিতে পারতেছে। ফলে ক্রেতা বিক্রেতা উভয় খুশি হয়। মৌসুমি ফল উৎসবে উপস্থিত ছিলেন মিরসরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব জসিম উদ্দিন, মিরসরাই উপজেলার ইউএনও মাহফুজা জেরিন,  প্রজন্ম মুক্তিযুদ্ধো লীগের সভাপতি নয়ন ধুম, সমকাল পত্রিকার মিরসরাই।  প্রতিনিধি বিপুল দাশ সহ বিভিন্ন পেশা শ্রেণির লোক।

উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব জসিম উদ্দিন বলেন মিরসরাই, করেরহাট, খাগড়াছড়ি থেকে খুব সহজেই মৌসুমি ফল প্রান্তিক বাজারে সহজে পৌছে দিতে ফলের বাগানের মালিকগণ, বর্তমান সরকার যে রাস্তাঘাটে উন্নয়ন করেছে তার সুফল ভোগ করা শুরু করেছে করেরহাট,  খাগড়াছড়ির জনগন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা জেরিন বলেন বাজার মনিটরিং এর মাধ্যমে ব্যবসায়ীরা যেন বিষাক্ত ক্যামিকেল দিয়ে ফল বিক্রি না করে সে ব্যাপারে উপজেলা মনিটরিং সেল সর্বদা প্রস্তুত আছে।