প্রায় ২৮ বছর আগে মীরসরাইয়ের মঘাদিয়া ইউনিয়নের হাসিমনগর ও তিনঘরিয়াটোলা এলাকার মোয়াজ্জেম ফকির সড়কে খন্তাকাটা খালের ওপর নির্মাণ করা হয় প্রায় ১৫ মিটার এ সেতুটি।

চট্টগ্রামের মীরসরাইয়ের মঘাদিয়া ইউনিয়নের মোয়াজ্জেম ফকির সড়কে খন্তাকাটা খালের ওপরে নির্মিত সেতুটি সংস্কারের অভাবে ঝুঁকিপূর্ণ অবস্থায় পড়ে আছে। সেতুর পাটাতনের নীচে পলেস্তারা খসে পড়ে রড় বের হয়ে আছে, বিভিন্ন স্থানে দেখা দিয়েছে ফাটল। ঝুঁকি জেনেও এই সেতু দিয়ে চলাচল করছে শিক্ষার্থী, পথচারীসহ শত শত যানবাহন। দ্রুত সেতুটির সংস্কার বা পুনঃনির্মাণ না করলে ভেঙ্গে পড়ে যে কোনও বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছেন এলাকাবাসী। সরেজমিনে গিয়ে দেখা যায়, প্রায় ২৮ বছর আগে মীরসরাইয়ের মঘাদিয়া ইউনিয়নের হাসিমনগর ও তিনঘরিয়াটোলা এলাকার মোয়াজ্জেম ফকির সড়কে খন্তাকাটা খালের ওপর নির্মাণ করা হয় প্রায় ১৫ মিটার এ সেতুটি। বর্তমানে সেতুটির পাটাতন ও রেলিংয়ের পলেস্তারা খসে পড়ে লোহার রড় বের হয়ে দিনদিন সেতুটির ভাঙন বৃদ্ধি পাচ্ছে। সেতুর বিভিন্ন স্থানে ফাটল দেখা যাচ্ছে।

এর মধ্যে জীবন ও জীবিকার প্রয়োজনে সেতুর আশেপাশের গ্রামগুলোর শিক্ষার্থীসহ শত শত মানুষকে প্রতিদিন প্রাত্যহিক কাজে পার হতে হয় সেতুটি। স্থানীয় জাকির হোসেন ও মোঃ আলমগীর জানান, এই সেতু দিয়ে স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থী এবং কয়েকটি এলাকার বাসিন্দাসহ ভারী যানবাহন চলাচল করে। কিন্তু সেতুটি ঝুঁকিপূর্ণ জেনেও স্থানীয়  চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সেতুটির সংস্কার বা পুণঃ নির্মাণে উদ্যোগ গ্রহণ না করায় ভেঙ্গে পড়ে যে  কোনো সময় ঘটতে পারে দুর্ঘটনা।

মঘাদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন মাষ্টার বলেন, খন্তাকাটা খালের ওপর নির্মিত পুরোনো ঝুঁকিপূর্ণ সেতুটির সংস্কার বা পুণঃনির্মাণের জন্য চার বছর পূর্বে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) বরাবরে প্রস্তাবনা দেয়া হয়েছে। তবে এখন পর্যন্ত তা আলোর মুখ দেখেনি। এ বিষয়ে মীরসরাই উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মোঃ আলমগীর জানান, মঘাদিয়ার ঝুঁকিপূর্ণ সেতুটি নির্মাণের জন্য প্রস্তাবনা দেয়া হয়েছে। বরাদ্ধ পেলে অগ্রাধিকার ভিত্তিতে আগামী অর্থ বছরে সংস্কার বা পুণঃ নির্মাণ কাজ করা হবে।