পুলিশ সুপার বলেন, গত মঙ্গলবার দিবাগত রাতের বিভিন্ন সময়ে গাংনী উপজেলার সাহেবনগর, সাহারবাটি ও কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলার আমলায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

মেহেরপুরের গাংনী উপজেলার গাড়াডোব সাহারবাটি সড়কে হার্ডওয়্যার ব্যবসায়ী সাদ্দাম হোসেনকে কুপিয়ে মোটরসাইকেল, নগদ টাকা ও মোবাইল ফোন ছিনতাইয়ের ঘটনায় ৩ আসামিকে আটক করেছে পুলিশ। আসামিদের প্রত্যেকের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। আটককৃতরা হলেন মেহেরপুরের গাংনী উপজেলার সাহেবনগর গ্রামের মৃত ফকির মন্ডলের ছেলে মোহাম্মদ নাজির হোসেন (৫৩),  একই উপজেলার সাহারবাটি গ্রামের রফিকুল ইসলামের ছেলে দুলাল আলী (৩৫) এবং কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার জামালপুর মধ্যপাড়ার রব্বান মন্ডলের ছেলে রবিউল ইসলাম (৩৮)। গত বুধবার দুপুরে মেহেরপুর পুলিশ সুপার রাফিউল আলম এক প্রেস ব্রিফিংয়ে আনুষ্ঠানিকভাবে এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ সুপার বলেন, গত মঙ্গলবার দিবাগত রাতের বিভিন্ন সময়ে গাংনী উপজেলার সাহেবনগর, সাহারবাটি ও কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলার আমলায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গাংনী থানা পুলিশ, জেলা গোয়েন্দা পুলিশ ও সাইবার ক্রাইম ইউনিট যৌথ অভিযান চালিয়ে ডাকাতি মামলার এই আসামীদের গ্রেফতার করে। আসামিদের প্রত্যেকের বিরুদ্ধে ডাকাতি ও ছিনতাইয়ের ৮ থেকে ৯টি করে মামলা রয়েছে। তাদের কাছে থেকে ডাকাতি হওয়া মোটরসাইকেল ও ডাকাতি কাজে ব্যবহৃত দেশীয় অস্ত্র, বাঁশের লাঠি ও দড়ি উদ্ধার করা হয়েছে। এই ডাকাতির ঘটনার সাথে জড়িত অন্য সদস্যদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।

আটককৃতদের আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে। এই প্রসঙ্গে উল্লেখ্য যে, গত ৮ এপ্রিল আনুমানিক রাত সাড়ে ৯ টার সময় ব্যবসায়ী সাদ্দাম হোসেন ও তার বন্ধু লাভলু সাহারবাটি থেকে গাড়াডোর বাজারে যাওয়ার পথে হোগলডাঙ্গা মাঠ নামক স্থানে পৌঁছালে একদল ডাকাত তাদের পথরোধ করে  হাত-পা ও মুখ গামছা দিয়ে বেঁধে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে যখম করে মোটরসাইকেল, নগদ টাকা ও মোবাইল ফোন নিয়ে চলে যায়। স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে গাংনী স্বাস্হ কমপ্লেক্সে ভর্তি করে।