মানুষের জিজ্ঞেস করলে বলেন, আমাদের সাথের লোক খুঁজে পাওয়া যাচ্ছে না, সাথে সাথে মোবাইল ফোন ব্যবহার করতে চাইলে তা তো কোন কাজে আসে না।

মোবাইল নেটওয়ার্ক সমস্যা সিলেটের জাফলং পর্যটক স্পট জিরো পয়েন্টে। বাংলাদেশের এক মাত্র বিনোদন কেন্দ্রের এক মাত্র স্থান জাফলং জিরো পয়েন্ট। বিশেষ ছুটির দিনে হাজার হাজার পর্যটক আসে তা উপভোগ করার জন্য। প্রিয় জনদের কে নিয়ে কিন্তু তার সাথে দেখা যায় প্রিয়জনদের কে খুঁজে পাওয়া যাচ্ছে না। বর্তমান ডিজিটাল যুগে মানুষের একমাত্র যোগাযোগের ব্যবস্থা হলো মোবাইল ফোন সেই মোবাইল ফোন সাথে থেকে লাভ কি তার বিপদে কোন কাজে আসে না। কোন কোন সময় দেখা যায়, সকালবেলা পর্যটকরা এসে বিভিন্ন স্পট ঘোড়ার জন্য বেরিয়ে যায় দেখার জন্য।

কিছু আনন্দ উপভোগ করার জন্য এসে তারপর দেখা যায় কান্নায় পরিণত হয়। মানুষের জিজ্ঞেস করলে বলেন, আমাদের সাথের লোক খুঁজে পাওয়া যাচ্ছে না, সাথে সাথে মোবাইল ফোন ব্যবহার করতে চাইলে তা তো কোন কাজে আসে না। মোবাইল ফোনটি হয়ে যায় খেলনা মোবাইলের মত। আমাদের প্রতিদিন প্রতিমুহূর্তে প্রতিটা মানুষের যোগাযোগের এক নম্বর অবস্থানে হলো মোবাইল মুঠো ফোন।

পর্যটক হারানো মানুষগুলিকে জাফলং টুরিস্ট পুলিশের সদস্যগণ ও থানা পুলিশ সহ পর্যটক ব্যবসায়ী নেতৃবৃন্দ সহ স্পটের আশেপাশের মসজিদের মাইক ব্যবহার করে তা বের করতে হয় তা সুদু হয় মোবাইল ফোনে নেটওয়ার্ক না থাকার কারনে এত গুরুপ্ত পূর্ন স্থান কে জেলা উপজেলার কর্মকর্তাদের সর জমিনে তদন্ত করে দ্রুত তা ব্যবস্থা নেওয়া দরকার মনে হয়। তা না হলে পর্যটক খাত বিশাল ক্ষতির সম্মুখীন হবে নেটওয়ার্কের সমস্যার জন্য পর্যটকরা বিপদে পরেন সব সময় এই বিষয়টা সমাধান করার জন্য কর্তৃপক্ষের কাছে অনুরোধ করা হলো।