আসামি জিকরুল আলম স্বর্ণ চোরাচালান মামলায় ১৫ বছরের সাজাপ্রাপ্ত হয়ে পলাতক ছিলেন।

 যশোর র‍্যাব-৬ বিভিন্ন স্থানে পৃথক অভিযান চালিয়ে যশোরের শীর্ষ সস্ত্রাসী ভাইপো রাকির সহ ৫ জনকে আটক করেছে।তাদের কাছ থেকে দুইটি পিস্তল চার রাউন্ড গুলি উদ্ধার করে। আটকৃতদের মধ‍্য ২ জন সাজাপ্রাপ্ত আসামী দুই জন অস্ত্রধারী বলে জানান র‍্যাব। গত বুধবার (২৩ আগস্ট) মধ্যরাতে যশোরসহ গাজীপুর এবং ঢাকার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করেন ।দুপুরে র‍্যাব-৬ যশোর ক্যাম্পে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‍্যাব-৬ যশোরের কোম্পানি অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন। আটক আসামিরা হলেন— যশোর শহরের বেজপাড়া এলাকার আলোচিত ২৫টি মামলার আসামি মো: রাকিব ওরফে ভাইপো রাকিব (৩০), শার্শা উপজেলার দাউদখালী গ্রামের কাশেম আলীর ছেলে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি তরিকুল ইসলাম (৩৫), নড়াইলের লোহাগাড়া উপজেলার মঙ্গলপুর গ্রামের আলেক মোল্লার ছেলে ১৫ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি জিকরুল আলম (৪৪), যশোর সদরের ঝাউদিয়া গ্রামের সানু ফকিরের ছেলে অস্ত্রধারী সন্ত্রাসী সাগর হোসেন (২১) ও একই গ্রামের বাসিন্দা আব্দুল কাদের (৩৪)।

 র‍্যাব-৬ অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন আরো জানান এ সকল আসামিদের মধ্যে আসামি ভাইপো রাকিব দীর্ঘদিন ধরে যশোর জেলায় সন্ত্রাসীমূলক কর্মকান্ড করে আতঙ্ক সৃষ্টি করেছে। তার বিরুদ্ধে ২৫টি মামলা রয়েছে। এছাড়াও অনান্য আসামিদের মধ্যে তরিকুল ইসলাম মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি। তাকে বেজপাড়া এলাকা থেকে আটক করা হয় । আসামি জিকরুল আলম স্বর্ণ চোরাচালান মামলায় ১৫ বছরের সাজাপ্রাপ্ত হয়ে পলাতক ছিলেন।

তাকে ঢাকার মিরপুর এলাকা থেকে তাকে আটক করা হয়। আসামি সাগর হোসেনকে আরবপুর ইউনিয়নের ইংলিশ স্কুল এন্ড কলেজের সামনে থেকে আটক করা হয় ‌। এ সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল একটি ম্যাগাজিন, ও এখন গুলি উদ্ধার করা হয়। এছাড়া যশোর সদর উপজেলার চান্দুটিয়া গ্রামে অভিযান চালিযে় আব্দুল কাদের কে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে দুইটি ওয়ান শুটার গান ও চার রাউন্ড গুলি উদ্ধার করা হয়। আব্দুল কাদের ও সাগর অবৈধ আগ্নেয়াস্ত্র রেখে এলাকায় চাঁদাবাজিসহ বিভিন্ন রকম অপরাধমূলক কর্মকাণ্ড সংঘটিত করতো বলে জানায় র‍্যাব। আটকৃতদের কোটে প্রেরণ করা হবে।