বগুড়া শাজাহানপুরে মসজিদের জমিতে জোরপূর্বক রাস্তা নির্মাণ করায় সাধারণ মুসল্লিদের মাঝে ক্ষোভ ও অসন্তোষ দেখা দিয়েছে। রাস্তা নির্মাণকারীদের বিরুদ্ধে শাজাহানপুর থানায় অভিযোগ লিখি অভিযোগ দায়ের হয়েছে। অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার মাদলা ইউনিয়নের রামকৃষ্ণপুর তালতা মসজিদের জমি ২০ফেব্রুয়ারী’২২তারিখে ৫বছরের মেয়াদে লিজ নিয়ে খুঁটি কারখানা স্থাপন করেন একই ইউনিয়নের মালিপাড়া গ্রামের মৃত আব্দুস সামাদের পুত্র মাদলা ইউপি’র ৪নং ওয়ার্ড সদস্য মিজানুর রহমান।

মাসখানেক পূর্ব হতে কারখানার পার্শ্বে বসবাসরত আব্দুর রাজ্জাকের পুত্র মমিন, মৃত কছিম উদ্দিনের পুত্র নাছির উদ্দিন নিমজল, তার পুত্র হারুন ও বাবু, আব্দুল গফুরের পুত্র রব্বানী গং কারখানার ভিতর মসজিদের জমির উপর দিয়ে চলাচলের রাস্তা নির্মাণের দাবী করে আসছিল। বিষয়টি কারখানার মালিক মিজানুর রহমান মসজিদ কমিটিকে জানানোর পর মসজিদ কমিটির লোকজন এতে রাজি না হওয়ায় রাস্তার দাবী করা লোকজন কারখানার মালিককে বিভিন্ন ভয়ভীতি ও হুমকী দিয়ে আসছিল।

এরই জেরে গত শনিবার গভীর রাতে উল্লেখিত লোকজন কারখানার পশ্চিমপার্শ্বের বেড়া ভেঙ্গে খুঁটি সরিয়ে চলাচলের রাস্তা বের করে। সেইসাথে তারা সুযোগ বুঝে কারখানায় থাকা ১হাজার টাকা, ৫বান্ডিল এমএস তার যার মূল্য ৬২হাজার টাকা, ৭০বস্তা সিমেন্ট যার মূল্য ৩৯হাজার টাকা ও ১টি ডাইস মেশিন নিয়ে যায়। পরের দিন কারখানার মালিক নাইটগার্ডের মাধ্যমে বিষয়টি জানার পর তাদের বলতে গেলে অকথ্য ভাষায় তারা গালিগালাজ করে। এ বিষয়টি কারখানার মালিক মিজানুর রহমান বাদি হয়ে শাজাহানপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ বিষয়ে শাজাহানপুর থানার ওসি জানান অভিযোগ তদন্ত হয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।