সংসদ সদস্য আলহাজ¦ মোঃ আক্তারুজ্জামান বাবু বলেছেন, যে জাতি যত বেশী ,শিক্ষিত সে জাতি তত বেশী উন্নত। তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার, শিক্ষার উন্নয়নে শেখ হাসিনার সরকার শিক্ষা ব্যবস্থা প্রবর্তন, বছরের প্রথম দিন বিনামূল্যে বই বিতরণ, উপবৃত্তি বৃদ্ধি, কওমী মাদ্রাসা স্বীকৃতি সহ নানামুখী পদক্ষেপ নিয়েছে।

 ফলে একদিকে যেমন শিক্ষার হার বেড়েছে, অপরদিকে বেড়েছে শিক্ষার মান। সাধারণ শিক্ষার পাশাপাশি সরকার কারিগরি এবং মাদ্রাসা শিক্ষাকে অধিক গুরুত্ব দিয়েছে। মাদ্রাসা শিক্ষার জন্য আলাদা অধিদপ্তর বর্তমান সরকারের একটি যুগান্তকারী পদক্ষেপ উল্লেখ করে এমপি বাবু বলেন, করোনাকালীন সময়ে সবচেয়ে ক্ষতিগ্রস্থ হয়েছে দেশের শিক্ষা ব্যবস্থা। করোনা স্বাভাবিক হওয়ায় শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের শতভাগ উপস্থিতি নিশ্চিত করা সহ শিক্ষার মান উন্নয়নে শিক্ষকদের দায়িত্বশীল ভ‚মিকা রাখার আহŸান জানান এমপি বাবু। বৃহস্পতিবার দুপুরে পাইকগাছা আলিম মাদ্রাসায় শুভ আগমন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

পরিচালনা পর্ষদের সভাপতি ও জেলা আওয়ামীলীগের সদস্য শেখ আনিছুর রহমান মুক্ত এর সভাপতিত্বে ও যুবনেতা এমএম আজিজুল হাকিমের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ আনোয়ার ইকবাল মন্টু, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহাজান আলী শেখ, অধ্যক্ষ আজহার আলী, দাতা সদস্য শেখ আব্দুর রাজ্জাক, প্রাক্তন প্রধান শিক্ষক সুরাইয়া বানু ডলি, সহকারী অধ্যাপক সেখ রুহুল কুদ্দুস, ময়নুল ইসলাম, প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ, সাবেক সভাপতি জিএ গফুর,কপিলমুনি প্রেসক্লাবের সাধারন সম্পাদক আব্দুর রাজ্জাক রাজু, নাজমা কামাল, কেডি বাবু, দীপংকর মন্ডল, জুলি শেখ, জামাল হোসেন, বিএম কোরবান আলী, ছাত্রলীগনেতা রায়হান পারভেজ রনি, সাব্বির হোসেন ও মাজহারুল ইসলাম মিথুন।