এবছর ২০০ আসনের বিপরীতে সর্বমোট আবেদনকারী ছিল ১৭৯৪৫ জন। আজ শুক্রবার সকাল ১০ টাই, আর্থ এন্ড ওশান সায়েন্স ফ্যাকাল্টির পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশের একমাত্র পাবলিক মেরিটাইম বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে আজ। এবছর ২০০ আসনের বিপরীতে সর্বমোট আবেদনকারী ছিল ১৭৯৪৫ জন। আজ শুক্রবার সকাল ১০ টাই, আর্থ এন্ড ওশান সায়েন্স ফ্যাকাল্টির পরীক্ষা অনুষ্ঠিত হয়। ৮০ আসনের বিপরীতে আবেদনকারী ছিল ৬৩৭৩ জন। বিকাল ৩:৩০ মিনিটে অনুষ্ঠিত হয় ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি ফ্যাকাল্টির পরীক্ষা। এই অনুষদে ৪০ আসনের বিপরীতে আবেদনকারী ছিল ৬০২১ জন। এবছর আসন প্রতি গড়ে পরীক্ষা দিচ্ছে ৮৯ জন।

এ বছরও একযোগে দেশের চারটি বিভাগীয় শহরে( ঢাকা, চট্টগ্রাম, খুলনা, রংপুর) প্রথম দিনের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ঢাকাতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ছাড়াও নৌবাহিনী স্কুল এন্ড কলেজ এবং মিরপুর ক্যান্টরমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে। চট্টগ্রামে ভর্তি পরীক্ষা হয় বাংলাদেশ নৌবাহিনী স্কুল এন্ড কলেজে, রংপুরে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় ক্যান্টরমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে এবং খুলনায় ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় বাংলাদেশ নৌবাহিনী স্কুল এন্ড কলেজে।