যে হাসির কাছে পৃথিবীর প্রতিটি অপূর্ব সুন্দর দৃশ্যই হার মেনে নিতে বাধ্য,যে হাসির কাছে পৃথিবীর প্রতিটা সুখ ই তুচ্ছ।

ঈদ মানে আনন্দ কিংবা খুশি। সেই আনন্দে বয়সভেদে ভীন্নতা রয়েছে। যদি ৫-১০ বছর বয়সে আপনি ঈদকে কিভাবে দেখতেন জিজ্ঞেস করি, আপনি কি বলবেন? নিশ্চয়ই বলবেন; ঈদ মানে আমার কাছে ছিলো নতুন জামা,ঈদ মানে ছিলো নতুন টাকার ঘ্রাণ,ঈদ মানে ছিলো মেহেদী কিংবা ঈদ মানে ছিলো বড়দের আদর। শুধুমাত্র আপনি না সব শিশু  তেমন ই চাই; সুবিধাবঞ্চিত শিশুরাও তার ব্যাতিক্রম নই। তাই আমরা দিবা স্বপ্নচারী, শিশুদের আনন্দকে তাদের স্বপ্নের মতো আনন্দঘন করার চেষ্টা করেছি শুধুমাত্র।তাদের হাত ছিলো মেহেদীর রঙে লাল,তাদের পকেটে ছিলো টকটকে নতুন টাকা,পরনে ছিলো নতুন জামা, আর ছিলো কিছু অসম্ভব  সুন্দর  হাসি।যে হাসির কাছে পৃথিবীর প্রতিটি অপূর্ব সুন্দর  দৃশ্যই হার মেনে নিতে বাধ্য,যে হাসির কাছে পৃথিবীর  প্রতিটা সুখ ই তুচ্ছ।

স্বপ্নচারী বিদ্যাপীঠ প্রাঙ্গণে বেলা ২টা থেকে শুরু হয় ঈদ আনন্দ উৎসব। যেখানে বাচ্চারা নতুন জামা, নতুন টাকা, ও মেহেদীর পাশাপাশি স্টল থেকে ইচ্ছে মতো নাস্তা, খেলনা, লটারী ও ফ্রুটস সংগ্রহ করেছে বিনামূল্যে। ভিন্নধর্মী এ আয়োজন সম্পর্কে দিবা স্বপ্নচারীর প্রতিষ্ঠাতা মোরশেদুল ইসলাম রিফাত বলেন, “ঈদ আমাদের হাসতে শেখায়, একে অপরকে ভালোবাসতে শেখায়, ত্যাগের মহিমা শেখায়। ঈদের এই আনন্দ সবার মাঝে ছড়িয়ে সমাজের সকল শ্রেণির মানুষকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।” তিনি সবাইকে সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান এবং সুবিধাবঞ্চিত শিশুদের ঈদকে আরও আনন্দময় করে তুলতে তারা এই আয়োজন করেন বলে জানান তিনি। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কক্সবাজার সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক এডভোকেট মো: রেজাউর রহমান রেজা।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জিন প্রকৌশল ও জীবপ্রযুক্তি বিভাগের অধ্যাপক ড. এম এ আবু আহমেদ। কক্সবাজার জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক গাজী নাজমুল হক।কক্সবাজারের অন্যতম বৃহৎ স্বেচ্ছাসেবী ও পরিবেশবাদী সংগঠন ‘কক্সিয়ান এক্সপ্রেস’ এর সভাপতি ইরফান উল হাসান। বেটার টুগেদার বাংলাদেশের প্রতিষ্ঠাতা রোহান আল ফারুক, কিডস সেন্টারের ইংলিশ ট্রেইনার ফরহাদুল ইসলামসহ অন্যান্য অতিথিগণ উপস্থিত ছিলেন। এছাড়াও উপস্থিত ছিলেন, দিবা স্বপ্নচারীর আরও দুজন প্রতিষ্ঠাতা  জাকিয়া সুলতানা ও মোমতাহিনা হাসনাত, দিবা স্বপ্নচারীর কার্যকরী সদস্য আব্দুল্লাহ আল মাসুম, আল বেরুনী, রেহনূমা নূরাইয়া, আব্দুল হালিম, সুমাইথা আফনান, নাসরিন ইসরাত, রাফিয়া জান্নাত,আব্দুল ওয়াহেদ, মোহাম্মদ ইমরান প্রমুখ। এছাড়া উপস্থিত ছিলেন স্বপ্নচারী বিদ্যাপীঠের শিক্ষিকা নাছিমা আকতার ও হুসনে আরা।