চট্টগ্রামে সাংবাদিক মোঃ হাসানুর জামান বাবু কে প্রাণনাশের হুমকি দিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় তিনি আজ বুধবার চট্টগ্রাম সদরঘাট থানা এরিয়ার দায়িত্ব প্রাপ্ত গোয়েন্দা(এনএসআই) ফিল্ড অফিসারকে মৌখিক ভাবে জানালে উনার পরামর্শ মতো আগামীকাল বৃহস্পতিবার নিজের নিরাপত্তার জন্য সদরঘাট বা কোতোয়ালী থানায় সাধারণ ডায়রি করবেন।

চট্টগ্রামে সাংবাদিক মোঃ হাসানুর জামান বাবু কে প্রাণনাশের হুমকি দিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় তিনি আজ বুধবার চট্টগ্রাম সদরঘাট থানা এরিয়ার দায়িত্ব প্রাপ্ত গোয়েন্দা(এনএসআই) ফিল্ড অফিসারকে মৌখিক ভাবে জানালে উনার পরামর্শ মতো আগামীকাল বৃহস্পতিবার নিজের নিরাপত্তার জন্য সদরঘাট বা কোতোয়ালী থানায় সাধারণ ডায়রি করবেন। মোঃ হাসানুর জামান বাবু চট্টগ্রাম সিটি সদরঘাট এলাকার বাসিন্দা।

তিনি সিটিজি ক্রাইম নিউজ,সিটিজি অনলাইন টিভি, দৈনিক আইবার্তা,এসএফ অনলাইন টিভি,দৈনিক জনগণের কথা,ইংরেজি নিউজ ডেইলি মনিং পোস্ট এবং সদ্য নিয়োগ প্রাপ্ত দৈনিক কাগজ পত্রিকার চট্টগ্রাম প্রতিনিধি হিসাবে কাজ করেন। হাসানুর জামান বাবু বলেন, গত ১৬.১০.২৩ তারিখের দৈনিক আইবার্তা,সিটিজি ক্রাইম নিউজে চট্টগ্রামের একটি স্বায়িত্বশাসিত প্রতিষ্ঠানে কিছু অসাধু কর্মকর্তা কর্মচারীর দুর্নীতি নিয়ে তার একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশিত হওয়ার পর থেকে তাকে বিভিন্ন জনের মাধ্যমে (প্রায় ১৫জন) ফোন করিয়ে সংবাদটি ডিলিট করার জন্য বিভিন্ন ভাবে বলান।

বিভিন্ন জনের মধ্যে তার দুইজন খুবই ঘনিষ্ঠ আপনজন ছিলেন বিধায় তিনি শেষমেশ নিউজটি তার আইডিতে ডিলিট করেন। সংগ্রহের কাজে তিনি সারাদিন বাসার বাহিরে ছিলেন সন্ধ্যায় বাসায় আসলে হঠাৎ তার গ্রামের বাড়ীর একজন ভাতিজার সহায়তায় গতরাত আটটায় সময় তারা হঠাৎ তার বাসায় পৌঁছে দরজা খুলে ডুকে তাকে অকথ্য ভাষায় তার ছেলেমেয়ে স্ত্রীর সামনেই গালিগালাজ করেন। এ সময় তাঁকে গালাগাল করে প্রাণনাশের হুমকি দেয় দুর্বৃত্তরা।

সাংবাদিককে হত্যার হুমকি দেওয়ার ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন চট্টগ্রাম মহানগর সাংবাদিক ইউনিটি  সাংবাদিক ফোরামের নেতৃবৃন্দ। সাংবাদিক নেতৃবৃন্দ দ্রুত হুমকিদাতাদের শনাক্ত করে আইনের আওতায় আনার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানান। উল্লেখ্য যে সাংবাদিক হাসানুর জামান বাবু চট্টগ্রাম বেসরকারি কর্মজীবী পরিষদ,চট্টগ্রাম জেলার সভাপতি এবং একজন সাংস্কৃতিক সংগঠক।তাকে হত্যার হুমকির প্রতিবাদে আগামী ২০.১০.২৩ শুক্রবার চট্টগ্রাম মহানগর সাংবাদিক ইউনিটিও চট্টগ্রাম বেসরকারি কর্মজীবী পরিষদের যৌথ উদ্যোগে বিকাল ৩ টায় চট্টগ্রাম নিউমার্কেট এলাকার দোস্ত বিল্ডিং চত্বরে মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশের কর্মসূচি ঘোষণা করেছেন।