সাইফিয়া দরবার শরীফ লক্ষীপুরে প্রতি বছরের ন্যায় এবারও অনুষ্ঠিত হচ্ছে ৩ দিনের সুন্নী এস্তেমা। আজ ২৬ জানুয়ারী বৃহস্পতিবার ফজরের নামায শেষে জিকির আসকার আর এবাদত বন্দেগীর মধ্যে দিয়ে শুরু হয়েছে ৩ দিনের সুন্নী এস্তেমা।


এরই মধ্যে দেশের বিভিন্ন স্থান থেকে এস্তেমায় যোগ দিয়েছেন হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লীগণ। গত দুইদিন আহেই  মুল প্যান্ডেল,  মঞ্চ, প্রধান ফটক সজ্জা সহ  যাবতীয় প্রস্তুতি  শেষ করেছেন এস্তেমা আয়োজক কমিটি  আঞ্জুমান জাকেরিন মুজাহিদ কেন্দ্রীয় পরিষদ।  ২৬, ২৭ এবং ২৮ জানুয়ারী বৃহস্পতি শুক্র ও শনিবার লক্ষীপুর জেলার চর রমনীমোহন ইউনিয়নের অর্ন্তগত মজু চৌধুরী ঘাট সংলগ্ন প্রধান সড়কের পাশে অবস্থিত সাইফিয়া দরবার প্রাঙ্গণে অনুষ্ঠিত হচ্ছে ঐতিহ্যবাহী সুন্নী এস্তেমা ২০২৩ ।

উপমহাদেশের অন্যতম শ্রেষ্ঠ অলিয়ে কামেল শাহসূফী মুর্শিদে হক লক্ষীপুরী  আলহাজ মাওলানা মোহাম্মদ সাইফুল ইসলাম সিদ্দিকী (রহ.) প্রবর্তিত রাসূল প্রেমের মহাসমাবেশ  খ্যাত পবিত্র সুন্নী এস্তেমা ঘিরে মাসব্যাপী ব্যাপক দাওয়াত কার্য  সম্পন্ন করা হয়।  দেশের বিভিন্ন জেলা উপজেলা থেকে এস্তেমায় যোগ দিয়েছেন  সাইফিয়া দরবার শরীফের ভক্ত আশেকান ধর্মপ্রাণ মুসলমানগন। তিনদিন ব্যাপী অনুষ্ঠিতব্য  সুন্নী  এস্তেমায় আত্মশুদ্ধিতার জন্য ঈমান আমল ও আকিদা বিষয়ে মুল্যবান বয়ান পেশ করবেন দেশ বরেণ্য ওলামায়ে কেরামগন।

এস্তেমায় মূল  বয়ান  পেশ করবেন এবং আখেরী মোনাজাত পরিচালনা করবেন  সাইফিয়া দরবার শরীফ লক্ষীপুর এর বর্তমান পীর সাহেব, রাহনুমায়ে আশেকানে সাইফি আলহাজ  হযরত মাওলানা শাহ মুহাম্মদ আতায়ে রাব্বী সিদ্দীকি আস-সাইফি। এস্তেমায় আগতদের সুবিধার্থে প্রতিটি জেলার জন্য ভিন্ন ভিন্ন ছপ নির্ধারণ করা হয়েছে যা ট্যাবসেটের মাধ্যমে খুঁজে পাওয়া যাচ্ছে খুব সহজে।  পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা, ভ্রাম্যমাণ স্বাস্থ্য সেবা ও বিনামূল্য ঔষধ বিতরণ,  স্বাস্থ্যবিধি মেনে চলতে মাস্ক বাধ্যতামূলক করা হয়েছে, এ  সকল কার্যক্রমে সন্তুষ্টির কথা জানান এস্তেমায় আগত মুসল্লীরা। উল্লখ্য প্রতিবছর প্রায়ই লক্ষাধিক লোকের সমাগম ঘটে এই সুন্নী এস্তেমায়। শনিবার বেলা ১২ টায় আখেরী মোনাজাতের মাধ্যমে শেষ হবে  সুন্নী এস্তেমা।