আজ রোববার সকাল সাড়ে ১০ টার দিকে সিলেট নগরীর উপশহর পয়েন্টে সড়ক অবরোধ করেছেন পরিবহন শ্রমিকরা।মাত্র ১ ঘণ্টার অবরোধে চরম দুর্ভোগ পোহাতে হয় নগরবাসীদের।

জানা যায়, সম্প্রতি ট্রাফিক পুলিশ বেশ তৎপর হয়েছে ।পুলিশ নিয়মিত অভিযান করছে কাগজবিহীন, ফিটনেসবিহীন যানবাহনের চালকদের  বিরুদ্ধে ।অবৈধ গাড়ি রেকিংসহ মামলাও দিচ্ছে । কিন্তু ট্রাফিক পুলিশের এই রকম কাজে ক্ষুদ্ধ চালকেরা ।তাদের অভিযোগ কাগজপত্র ঠিক থাকলেও পুলিশ মামলা দিচ্ছে ।ট্রাফিক পুলিশকে যে কোনোভাবেই টাকা দিতেই হয় ।এতে চালকদের প্রাত্যহিক জীবনে এক ভোগান্তির কারণ হয়ে দাঁড়িয়েছে ট্রাফিক পুলিশ।

সিলেট জেলা ট্রাক কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি দিলুমিয়া জানান,  "ট্রাফিক পুলিশের হয়রানির শেষ নাই।পয়েন্টে পয়েন্টে পুলিশ! সব কাগজপত্র ঠিক থাকলে ও মামলা দেয়।ট্রাক, পিকআপ, অটোরিকশা সব গাড়িকে আটকায় ।চালকদের সাথে বেয়াদবের মতো কথা বলে।আমরা রাস্তায় চলি সবসময় অজানা ভয় নিয়ে । তিনি বলেন,"আজ সকালে কাঁচাবাজারে মালামাল নামিয়ে দিয়ে কয়েকটি ট্রাক যখন ফিরে যাচ্ছিল তখন পুলিশ এসে ট্রাক থামিয়ে মামলা দেয়।এতে শ্রমিকরা ক্ষুদ্ধ হয়।সকাল সাড়ে ১০ টায় তারা সড়ক অবরোধ করে ।পুলিশ প্রশাসনের আশ্বাসে প্রায় ১ ঘণ্টা পর অবরোধ প্রত্যাহার করে।

তিনি জানান,রেকার বাণিজ্যে আমরা অতিষ্ঠ,সাথে চলছে স্লিপ বাণিজ্য । এ ব্যাপারে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার বিএম আশরাফ উল্লাহ তাহের কে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন," ট্রাফিক পুলিশের সাথে ঝামেলার কারণে শ্রমিকরা সড়ক অবরোধ করেছে।তারা বলছে ট্রাফিক পুলিশের প্রসিকিউশন  সাম্প্রতিক সময়ে অতিরিক্ত হচ্ছে,বাড়াবাড়ি হচ্ছে ।তবে পুলিশ ঝামেলা চায় না।শ্রমিকদের অভিযোগের বিষয়টি আলোচনার মাধ্যমে সমাধান করা হবে।"