গতকাল শনিবার (২৭ আগস্ট) দিবাগত রাতে দুর্বৃত্তরা শহরের কুন্দল এলাকায় অবস্থিত ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতাল থেকে রাবেয়া মোড় পর্যন্ত দিনাজপুর সড়কে ৩৫টি খুঁটি, আদর্শ কলেজ থেকে ভাটিখানা পর্যন্ত ১০টি ও হঠাৎপাড়া এলাকার ১০টি বৈদ্যুতিক খুঁটির ভূ-গর্ভ থেকে ওই তার চুরি করে। ফলে রাতে সড়কে অন্ধকার নেমে আসে।

সোস্যাল এক্টিভিটিস্ট তামিম রহমান জানান, সকাল উঠে দেখি এক এক বৈদ্যুতিক খুঁটির তার কাটা। এবং কাটা তার পানিতে পড়েছিল। এখানে শিশু বৃদ্ধরা যাতায়াত করে থাকেন। যে কোন সময় দুর্ঘটনা ঘটতে পারতো। সৈয়দপুর কুন্দল এলাকার বাসিন্দা উপজেলা ছাত্রলীগের সভাপতি মোমেন শাহরিয়ার টুটুল বলেন, ভূ-গর্ভস্থ তার চুরি একটি ঝুঁকিপূর্ণ কাজ। এদিকে প্রায় এরুপ চুরির ঘটনা ঘটছে। চোরেরা ঝুঁকি নিয়ে ওই তার চুরি করেছে। আমি ওই দুর্বৃত্তদের গ্রেপ্তারের দাবি জানাচ্ছি।

নাম প্রকাশে অনিচ্ছুক পৌরসভার এক বিদ্যুৎ কর্মী জানান, সব মিলে ৮ হাজার ৪০০ গজ তার চুরি হয়েছে। যার বাজার মূল্য প্রায় ৭ লাখ টাকা। চুরি যাওয়ার ফলে ওই এলাকায় অন্ধকার ছিল। সকাল থেকে আমরা তা সচল করার চেষ্টা করছি। সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আক্তার জাহান জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। বেপোরয়া চোরদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম জানান, পৌরসভা এখনও (আড়াইটা) মামলা দেয়নি। তবে পুলিশ মাঠে নেমেছে। দ্রুত ওই চোরদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।