নিহত কৃষকের ছেলে মো. শাহীন বলেন, রাত সাড়ে ১০টার দিকে আমার বাবা স্থানীয় কারামতিয়া বাজার থেকে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে বিষাক্ত সাপ তাঁর ডান পায়ে ছোবল দেয়। তিনি একটি রশি দিয়ে ক্ষতস্থানের ওপরে বেঁধে বাড়িতে আসেন। প্রথমে বাড়িতে ওঝা দিয়ে ঝাড়ফুঁক করা হয়। এতে শারীরিক অবস্থার আরো অবনতি ঘটলে দিবাগত রাত একটার দিকে তাঁকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে দায়িত্বরত চিকিৎসক কোনো চিকিৎসা না দিয়ে বাবাকে ফেনী জেনারেল হাসপাতালে নিয়ে যেতে বলেন। ফেনীতে হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

ফেনীর সোনাগাজীতে বিষধর সাপের ছোবলে ইসমাইল হোসেন নামের এক কৃষকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার গভীর রাতে,উপজেলার চরদরবেশ ইউনিয়নের চর সাহাভিকারি গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত কৃষকের ছেলে মো. শাহীন বলেন, রাত সাড়ে ১০টার দিকে আমার বাবা স্থানীয় কারামতিয়া বাজার থেকে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে বিষাক্ত সাপ তাঁর ডান পায়ে ছোবল দেয়। তিনি একটি রশি দিয়ে ক্ষতস্থানের ওপরে বেঁধে বাড়িতে আসেন। প্রথমে বাড়িতে ওঝা দিয়ে ঝাড়ফুঁক করা হয়। এতে  শারীরিক অবস্থার আরো অবনতি ঘটলে দিবাগত রাত একটার দিকে তাঁকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে দায়িত্বরত চিকিৎসক কোনো চিকিৎসা না দিয়ে বাবাকে ফেনী জেনারেল হাসপাতালে নিয়ে যেতে বলেন। ফেনীতে হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। 

সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক মো. সাদেকুল করিম আরাফাত বলেন, রোগী ইসমাইলকে হাসপাতালে নিয়ে আসার পর পরীক্ষা-নিরীক্ষা করে দেখা যায় তাঁর অবস্থা আশঙ্কাজনক। তাই তাঁকে উন্নত চিকিৎসার জন্য ফেনী জেনারেল হাসপাতালে নিয়ে যেতে বলা হয়। পরে জানতে পারি হাসপাতাল নেওয়ার পথে রোগীর মৃত্যু হয়েছে। তিনি আরো বলেন, সাপের ছোবলের পর ঝাড়ফুঁক না করিয়ে রোগীকে সাথে সাথে হাসপাতাল নিয়ে আসলে হয়ত মৃত্যু এড়ানো যেতো। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা উৎপল দাশ বলেন,হাসপাতালে সাপে কাটা রোগীর চিকিৎসার জন্য পর্যাপ্ত ভ্যাকসিন রয়েছে। সম্প্রতি রাসেলস ভাইপার নিয়ে আতঙ্ক দেখা দেওয়ার পর হাসপাতালের সব চিকিৎসক, নার্সসহ স্বাস্থ্যকর্মীদের সাপে কাটা রোগীকে প্রতিষেধক (অ্যান্টিভেনম) প্রয়োগের বিষয়ে প্রশিক্ষণও দেওয়া হয়েছে। এরপরও হাসপাতালে সাপে কাটা রোগী আনার পর কোন পরিস্থিতিতে ভ্যাকসিন দেওয়া হয়নি, বিষয়টি খতিয়ে দেখা হবে।

সোনাগাজী মডেল থানার ওসি সুদ্বীপ রায় পলাশ বলেন, বিষধর সাপের ছোবলে মারা যাওয়া ওই ব্যক্তির পরিবারের পক্ষ থেকে শুক্রবার দুপুরে থানায় অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।