রংপুর মহানগরীর হাজীরহাট থানা এলাকার বিভিন্ন স্থানে বেড়েছে চুরির ঘটনা। এসব ঘটনায় পুলিশের ধরাছোঁয়ার বাইরে অপরাধীরা। সচেতন নাগরিকরা বলছেন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজরদারির অভাবে ঘটছে ঘন ঘন চুরির ঘটনা।

চুরি নিয়ন্ত্রণে টহলে গুরুত্ব দিতে হবে বলে মনে করছেন তারা। তথ্য বলছে, রংপুর মহানগরীর হাজীরহাট থানা এলাকাধীন বিভাগীয় সদর দপ্তরের সামনে অবস্থিত ২টি ও পুরাতন বেতার কেন্দ্রের সামনে ১টি দোকানে চুরি হয় ১ মাসের ব্যবধানে। এছাড়াও উত্তম বেতার পাড়ায় বেশকিছু বাসা-বাড়িতেও ঘটেছে চুরির ঘটনা। চুরির ঘটনা ক্রমশ বাড়তে থাকায় আতঙ্কে এখানকার বাসিন্দারা। রাতের পাশাপাশি দিনেও বাসা-বাড়ি ও দোকানপাটে প্রবেশ করে চুরি করছে চোররা। চুরির বিষয়টি নিয়ে কথা হলে বিভাগীয় সদর দপ্তরের সামনে অবস্থিত নয়ন কনফেকশনারির মালিক লোকনাথ সাহা নয়ন বলেন, আমার পাকা দোকান তবুও দেয়াল ভেঙ্গে চোররা আমার দোকানের ৭০-৮০ হাজার টাকার মালামাল নিয়ে গেছে। চুরির ঘটনায় থানায় লিখিত অভিযোগ করেছি কিন্তু আর কিছুই জানি না।

গত বৃহস্পতিবার (০৩ নভেম্বর) রাত ৮ টার দিকে আকিজ কোম্পানির দেয়ালের সাথে অবস্থিত সিদ্দিক চাচার চায়ের দোকান চুরি হয়ে যায়। এর আগে পুরাতন বেতার কেন্দ্রের সামনে খয়ের উদ্দিন চাচার বাড়িও চুরি হয়, এলাকায় বৈদ্যুতিক তারও চুরি করে নিয়ে যাচ্ছে চোররা। প্রায় কমবেশি প্রতিদিনই চুরি হচ্ছে, কারা করছে তা আর কেউ এ পর্যন্ত জানতে পারেনি। এদিকে, চুরি নিয়ে এলাকায় চলছে নানা আলোচনা। এ বিষয়ে কথা বলার জন্য হাজীরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে যোগাযোগ করার জন্য থানা গেলেও তার দেখা পাননি এ প্রতিবেদক।