আজ সকালে ঢাকা মেডিকেলের বাগান গেট দিয়ে প্রবেশ করতেই প্রকৃতির গাছপালা যেন শিশু আব্দুল্লাহর সেই আগমনী বার্তা দিচ্ছিল।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ার্ড থেকে চুরি হওয়া নবজাতক আব্দুল্লাহকে কামরাঙ্গীরচর থেকে উদ্ধার করেছে পুলিশ। এরপর আজ ভোট সাড়ে পাঁচটায় ঢাকা মেডিকেলে ফিরে আসে নবজাতক আব্দুল্লাহ। বীরের দর্পে মায়ের পাশে নিশ্চিন্তে শুয়ে আছে সে। তার এ ঘুম যেন বিশ্বকে জানিয়ে দিল, আমি ভালো আছি, দেখো নিশ্চিন্তে মায়ের পাশেই শুয়ে আছি, মা আমাকে আগলে রেখেছে। আজ সকালে ঢাকা মেডিকেলের বাগান গেট দিয়ে প্রবেশ করতেই প্রকৃতির গাছপালা যেন শিশু আব্দুল্লাহর সেই আগমনী বার্তা দিচ্ছিল। গত শনিবার (২ সেপ্টেম্বর )রাতে বিষয়টি নিশ্চিত করেছেন রমনা জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার হারুন অর রশিদ।

তিনি বলেন, গত বৃহস্পতিবার ঢাকা মেডিকেলের ১০৬ নাম্বার ওয়ার্ড থেকে একজন নারী বাচ্চাটিকে চুরি করে নিয়ে যায়। পরে সিসিটিভি ও তথ্য প্রযুক্তি সহায়তায় কামরাঙ্গীরচর থেকে রাতে সম্পূর্ণ সুস্থ অবস্থায় বাচ্চাটিকে উদ্ধার করা হয়। নবজাতকটিকে তার মায়ের কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে। ঘটনার সাথে যারা জড়িত তাদেরকে আইনে আওতায় আনা হবে বলে জানান তিনি। তবে এ ঘটনায় কাউকে গ্রেফতার করা হয়েছে কিনা সে বিষয়টি তিনি নিশ্চিত করে কিছু বলেননি।

এর আগে গত (৩১ আগস্ট) বৃহস্পতিবার দুপুরের হাসপাতালের ১০৬ নম্বর ওয়ার্ড থেকে চুরি হয় হিরণ-শাহিনা দম্পত্তির ছেলে নবজাতক আব্দুল্লাহ। ওই দিনই শিশু চুরির ঘটনায় শাহবাগ থানায় একটি মামলা(মামলা নং-০২) দায়ের করেন শিশুটির বাবা হিরণ মিয়া।এরপরই শিশুটির খোঁজে মাঠে নামে পুলিশ, র‍্যাবসহ একাধিক সংস্থা।  গত ২৬ আগস্ট রাজধানীর মিরপুর রূপনগরের বাসা থেকে শাহিনাকে ঢাকা মেডিকেলে নিয়ে গেলে সেখানে ছেলেসন্তানের জন্ম দেন তিনি। ৩১ আগস্ট দুপুরে হাসপাতালের ১০৬ নম্বর ওয়ার্ডে ঘুমন্ত শাহিনার পাশ থেকে চুরি হয় তার তিন দিন বয়সী সন্তান আব্দুল্লাহ।