কিশোরগঞ্জের ভৈরবের জগন্নাথপুর গ্রামের ফজলু কাউন্সিলরের ছেলে সোলাইমান হোসাইন। মো.ফজলু মিয়া দুই বারের সফল কাউন্সিলর ৬ ভাইয়ের মধ্যে তিনি প্রথম। সোলাইমান হোসাইন ২০০৮সালে ইতালির মনফালকোন,আনকোনা ও ভেনিসের মারঘেরা জাহাজ নির্মাণ ঠিকাদারি শিল্প প্রতিষ্ঠান গড়ে তুলেন।

এগুলোতে চাকরি করে আনন্দিত বাংলাদেশি প্রবাসীরা। প্রবাসে দেশের মানুষকে সহযোগিতা করতে পেরে আনন্দিত ও গর্বিত সোলাইমান হোসাইন। এখন পর্যন্ত প্রায় ৪শতাধিক বাংলাদেশি নাগরিক জাহাজ শিল্পের কাজের সুবিধা নিয়ে স্বপেশায় প্রতিষ্ঠিত হয়েছেন।আবার অনেকেই চাকরি করার জন্য অপেক্ষায় রয়েছেন। ভেনিসে বসবাসরত ভৈরবের এই কৃতি সন্তান নিভৃতে অনেকের জীবন গড়ে দিচ্ছেন এই প্রবাসে।

স্বপ্নের ইতালির স্বপ্নপূরণ করতে অসংখ্য বাঙালিকে তিনি সাহায্য করছেন সাজ, পিএম,পি জেড জাহাজ নির্মাণ ঠিকাদারি প্রতিষ্ঠান সহ একাধিক ব্যবসা প্রতিষ্ঠানে সঙ্গে জড়িত রয়েছেন তিনি। ইতালির ভেনিসে গড়ে তুলেছেন সামাজিক সংগঠন,এই সমস্ত সংগঠন থেকে ও নিজের ব্যাক্তিগত ফান্ড থেকে বিভিন্ন সময় মানুষের পাশে দাঁড়ান। এছাড়াও নিজ এলাকা ভৈরবের জগন্নাথপুরে তার পিতার নামে উচ্চ বিদ্যালয়,মসজিদ ও মাদ্রসার নির্মাণ সহ হাজী ফজলু মিয়া কমপ্লেক্স করবেন এমনটাই জানাগেছে। পরিশেষে দেশ-বিদেশের সর্বস্তরের মানুষের কাছে দোয়া চেয়েছেন সোলাইমান হোসাইন।