জানা যায়, যখন ব্যবসায়ী তারেক হোসাইন কে কুপিয়ে ডাকাতি করতেছে তখন বৃষ্টিপাত হচ্ছিল। ফলে কেউ না জানাতে ডাকাতির সময় এগিয়ে আসতে পারেনি।

কক্সবাজারের রামু উপজেলার ১নং ঈদগড় ইউনিয়নে এক তরুণ ব্যবসায়ীকে এলোপাতাড়ি ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে নগদ টাকা ও মোবাইল ফোন লুট করেছে ডাকাত দল। গতকাল শনিবার রাত ১১ টার সময় ঈদগড়-বাইশারী সড়কের ছগিরাকাটাস্থ ব্যবাসায়ী তারেক হোসাইনের বাড়ির রাস্তার সামনে অর্থাৎ কমিউনিটি ক্লিনিকস্থ জায়গায় এই ডাকাতির ঘটনা ঘটে। ঈদগড় বাজারের তরুণ ব্যবসায়ী তারেক হোসাইন (৩১) এর বাবা স্থানীয় ৮ নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য মনিরুজ্জামানের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমার ছেলে প্রতিদিনের ন্যায় ঈদগড় বাজার জেলা পরিষদের মার্কেটে করা নিজস্ব দোকান বন্ধ করে ফেরার সময় এই ডাকাতির শিকার হয়।

সাবেক ইউপি সদস্য মনিরুজ্জামান আরও জানান, তাঁর ছেলে ঈদগড়-বাইশারী সড়কের তথা তাদের বাড়ির ভিতরের রাস্তার সামনাসামনি পৌঁছলে হঠাৎ করে একজন মুখোশ পরিহিত ব্যক্তি তারেকের ব্যহৃত মোটরসাইকেল গতিরোধ করার চেষ্টা করে। অপরদিকে সে মোটরসাইকেল নিয়ে দ্রুত চলে আসতে চাইলে অন্য ডাকাতরা তাকে স্ব জোরে এলোপাতাড়ি ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আঘাত করে। পরে সে সড়কে পড়ে গেলে তাঁর কাছ থেকে ছিনিয়ে নেওয়া হয় নগদ টাকা ও মোবাইল ফোন সহ অন্যান্য জিনিসপত্র। টাকার পরিমাণ এখনো সঠিক জানা যায়নি বলে জানান ব্যবসায়ী তারেকের বাবা মনিরুজ্জামান। জানা যায়, যখন ব্যবসায়ী তারেক হোসাইন কে কুপিয়ে ডাকাতি করতেছে তখন বৃষ্টিপাত হচ্ছিল। ফলে কেউ না জানাতে ডাকাতির সময় এগিয়ে আসতে পারেনি।

কিন্তু পরে জানাজানি হলে স্থানীয়রা তাকে দ্রুত উদ্ধার করে প্রথমে ঈদগড় মেডিকেল সেন্টার, সেখান থেকে ঈদগাঁও মেডিকেল এরপর অবস্থার অবনতি হলে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এ দিকে ঈদগড় বাজারের একাধিক ব্যবসায়ী জানান, ব্যবসায়ী তারেক হোসাইন একজন মিষ্টি বাসি, নম্র, ভদ্র ও অত্যন্ত মিশুক ধরনের ছেলে ছিলেন। তাঁর ব্যবসায়িক আচার-আচরণে বাজারের ব্যবসায়ী ও কাস্টমাররা অত্যন্ত সন্তুষ্ট ছিল। তারা এই ঘটনায় খুবই মর্মাহত বলে জানান এই প্রতিবেদককে। তাছাড়া ডাকাতির শিকার ব্যবসায়ী তারেক হোসাইন অনার্স-মাস্টার্স তথা গ্রেজুয়েশন সম্পন্ন একজন ব্যক্তি। ব্যবসায়ী তারেকের সাথে ঘটে যাওয়া ঘটনাটি ডাকাতি করা হয়েছে বলে অবগত করেন স্বয়ং তাঁর পিতা সাবেক ইউপি সদস্য মনিরুজ্জামান সহ স্থানীয় অনেকে। তাছাড়া এই ডাকাতির ঘটনা পূর্বপরিকল্পিত।